লালমনিরহাটে বিএনপি’র ৯০জন নেতাকর্মীকে গ্রেফতার

0
219

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট ॥ লালমনিরহাটে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে বিএনপি’র ৯০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছেন পুলিশ ও বিজিবি। এদের মধ্যে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী এলাকা থেকে বিএনপি’র ৭৯ জন ও লালমনিরহাট সদর থানা পুলিশ বিএনপি’র ১১জন নেতাকর্মীকে গ্রেফতার করেছেন।
স্থানীয়রা জানান, লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের ধানেরশীষের প্রার্থী ব্যারিষ্টার হাসান রাজীব প্রধানের হাতীবান্ধা ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী এলাকার আমিন হোসেনের বাড়ীতে নির্বাচনী সভায় মিলিত হয় স্থানীয় বিএনপির বেশ কিছু নেতা-কর্মীরা। এ সময় পুলিশ ও বিজিবির একটি দল ওই সভায় অভিযান চালিয়ে বিএনপি’র ৭৯ জন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।
লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের বিএনপির প্রার্থী ব্যারিষ্টার হাসান রাজীব প্রধান বলেন, কোনো কারণ ছাড়াই নির্বাচনী সভায় অভিযান চালিয়ে পুলিশ ও বিজিবি বিএনপির ৭৯ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। এবিষয়ে হাতীবান্ধা থানার (ওসি) ওমর ফারুক জানান, গোপন বৈঠকের সময় ৭৯ জন বিএনপির নেতা-কর্মীকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, সোমবার (২৪ ডিসেম্বর) রাত থেকে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি’র ১১ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছেন। এ ব্যাপারে লালমনিরহাট সদর-৩ আসনের ধানের শীষেরপ্রার্থী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু সাংবাদিকদের বলেন, উদ্দেশ্যপ্রনোদিত ভাবে বিনা উস্কানিতে ওই সকল নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ফলে নির্বাচনীয় এলাকার জনমনে আতংক সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here