লালমনিরহাটে বিএনপি’র ৩৪ নেতাকর্মী কারাগারে

0
277

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাটঃ লালমনিরহাটে বিজয় দিবসের আ’লীগ বিএনপি’র হামলায় পুলিশ সদস্য আহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি’র ৩৪জন নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার (৯ জানুয়ারী) দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ প্রদান করেন।
মামলার বিবরনে জানা গেছে, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র্যালীতে আওয়ামীলীগ ও বিএনপি’র মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে আসামীদের ছুড়া ইট পাটকলের আঘাতে তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার ওসি মাহফুজ আলম, উপ পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন এবং দুইজন কনস্টবল আহত হন।
পরদিন এ ঘটনায় বিএনপি’র ২৮ জন নেতা কর্মীর নামসহ অজ্ঞতনামা আরো ৩/৪ শত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর থানার উপ পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে গত বছর ৬ ডিসেম্বর ৪১৯জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ পরিদর্শক (এসআই) মাইনুল হক।
অভিযোগ পত্র পর্যালোচনা করে ৬ ডিসেম্বর আদালতের বিচারক অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল ৪১৯ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এ মামলায় আত্মসমর্পন করে জামিন চেয়ে বিএনপি’র নেতাকর্মীরা আবেদন করলে ৩৪ জনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
লালমনিরহাট কোর্ট পরিদর্শক (ওসি) জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে ৩৪জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here