লালমনিরহাটে প্রথম স্ত্রীর তথ্য গোপন রেখে দ্বিতীয় বিয়ে করার অপরাধে বিজিবির হাবিলদারের কারাদন্ড

0
212

আসাদুল ইসলাম সবুজ লালমনিরহাট প্রতিনিধিঃ প্রথম স্ত্রীর তথ্য গোপন রেখে দ্বিতীয় বিয়ে করার অপরাধে বিজিবির হাবিলদার (অব:) শহিদুল ইসলাম শহীদের (৫৫) কে ৬ মাসের কারাদন্ড ও অনাদায়ে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল মাজিস্ট্রেট আমলী-১ আদালতের বিচারক মেহেদী হাসান মন্ডল।
মামলার বিবরণ সুত্রে জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ১নং ফুলগাছ গ্রামের মরহুম পিরোজ উদ্দিনের ছেলে প্রতারক বিজিবির হাবিলদার শহিদুল ইসলাম শহীদ প্রথম স্ত্রী মোরর্শেদা সুফিয়া সুইটি (৩৯) ও ৩ কন্যা সন্তানের তথ্য গোপন রেখে গত ২০১২ সালের বিয়ে করে। কিন্তু আদালতে মামলা দায়ের করার পর ওই প্রতারক গত ১ ডিসেম্বর ২০১৬ তারিখ দ্বিতীয় বিয়ে করার কথা আদালতে স্বীকার করলে স্বাক্ষী অন্তে ১৯ সেপ্টেম্বর ২০১৮ আদালত ওই কারাদন্ড প্রদান করেছে। প্রথম স্ত্রীকে গত ৭ মার্চ ১৯৯৬ ইং তারিখে বিয়ে করে এর পর দাম্পত্য জীবনে ৩ কন্যা সন্তান রয়েছে। তাদেরকে দীর্ঘ দিন ঘরে কোন প্রকার ভরন পোষন না দিয়ে বাড়ী থেকে বেড় করিয়ে দেয় এবং উল্টো দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার ঘাশুরিয়া গ্রামের মনতাজ উদ্দিন গরুর দালালের মেয়ে ৬ স্বামী তালাক প্রাপ্ত ও চোরাচালানির গডফাদার মেহের বানু মিনু (৪৭) কে বিয়ে করে। এ অপরাধে প্রথম স্ত্রী প্রতারক শহিদুল ইসলাম শহীদের বিরুদ্ধে গত ১৭এপ্রিল ২০১৭ ইং তারিখ উক্ত আদালতে মামলা দায়ের করেন। যার সিআর নং ১৪১। এ মামলার বাদী পক্ষের আইনজীবী রেজাউল করিম শাহিন ও আসামী পক্ষের আইনজীবি শরিফুল ইসলাম রাজু ছিলেন।
বাদী পক্ষের আইনজীবী জানান,ওই প্রতারক শহিদুলের বিরুদ্দে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে মামলা বিচারাধিন রয়েছে। যার পিটিশন নং ১২/১৭ তাং ০১/০২/১৭। সূত্র জানায় যে মহিলাকে দ্বিতীয় বিয়ে করেছে সেই মহিলা ইতিপুর্বে পর্যায়ক্রমে ৬জন স্বামী ছিল। তাকে বিরামপুর উপজেলায় খানকি নামে সবাই এক নামে চিনে বলে এলাকা বাসী জানান।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here