লালমনিরহাটে পিস্তল ও গুলিসহ ৭ জঙ্গি গ্রেফতার

0
346

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম ও কালীগঞ্জ উপজেলায় পৃথক দুইটি অভিযানে ২টি বিদেশি পিস্তল ও ৪ রাউন্ড গুলিসহ ৭ জঙ্গিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব) রংপুর ১৩। বুধবার (৩১ অক্টোবর) দুপুরে রংপুর র‍্যাব ১৩ এর কার্যালয়ে প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব ১৩ রংপুরের সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) আহসান হাবীব।

গ্রেফতারকৃতরা হলেন, আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর আঞ্চলিক সমন্বয়কারী কালীগঞ্জ উপজেলার ভোটমারী আদর্শপাড় বটতলা এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী লাল (৩৯), একই উপজেলার নতুন ইকরাটারী গ্রামের আব্দুল জলিলের ছেলে কেন্দ্রীয় সুরা সদস্য আসমত আলী লাল্টু (২৭), চরবাড়ির মনসুর আলীর ছেলে সামরিক শাখার সক্রিয় সদস্য শাফিউল ইসলাম সাদ্দাম (২৪), ভোটমারী আদর্শপাড়া বটতলা এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে আবু নাঈম মিষ্টার (১৯), মনিরাবাদ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেন (২৫), পাটগ্রাম উপজেলার মির্জারকোর্ট এলাকার মজিবুর রহমানের ছেলে জামায়াতুল মোজাহেদীন (জেএমবি) সক্রিয় সদস্য তমিজুল ইসলাম (৩৯) ও একই উপজেলার জুম্মাপাড়া এলাকার গিয়াস উদ্দীনের ছেলে সুন্নাহ ইসলাম সুন্না (২২)।
প্রেস ব্রিফিং এ জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ উপজেলার মুসরত মদাতী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিনে একটি টিনের ঘরে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর আঞ্চলিক সমন্বয়কারী হাসান আলী লালসহ ৫ জনকে গ্রেফতার করে র‍্যাব সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড পিস্তলের গুলি, বিস্ফোরক দ্রব্য, ও বোমা তৈরীর উপকরণ, বিপুল পরিমনা জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাবের অপর একটি দল পাটগ্রাম উপজেলার সাহেব ডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে জেএমবি’র সক্রিয় দুই সদস্য তমিজুল ও সুন্নাকে কিছু জঙ্গি বইসহ গ্রেফতার করা হয়। তারা সবাই লালমনিরহাটে বিভিন্ন নাশকতার পরিকল্পনা ও নতুন সদস্য সংগ্রহের পরিকল্পনা করছিল বলে তারা র‍্যাবের কাছে স্বীকার করেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here