লালমনিরহাটে জমি নিয়ে সংঘর্ষ নিহত-৩ ও আটক-২

0
210

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাটঃ লালমনিরহাটের আদিতমারিতে জমি নিয়ে সংঘর্ষে ৩ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৩ নভেম্বর) উপজেলার সারপুকুর ইউপির তালুক হরিদাস গ্রামে সংঘর্ষেও এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত ২ জনকে আটক করেছে থানা পুলিশ। আর এ ঘটনায় নিহতরা হলেন, আব্দুল জলিল মিয়া, গোলাম রব্বানি ও শাহিদার রহমান। নিহতদের মধ্যে জলিলের বাড়ি সাপ্টিবাড়ি ইউপিতে ও অপর দুইজনের বাড়ি সারপুকুর ইউপিতে।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সারপুকুর ইউনিয়নের টিপার বাজার এলাকার খালেক ক্বারীর তিন ছেলের সঙ্গে একই ইউনিয়নের তালুক হরিদাস গ্রামের আব্দুল জলিল মিয়ার মধ্যে মাত্র ২৬ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সকালে এক পক্ষ জমির ধান কাটাতে যান এবং অপর পক্ষ টিনের চালা ঘর নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ বেঁধে যায়। এতে খালেক ক্বারীর ৩ ছেলেসহ ৪জন হাতে রামদা, হাতিয়া ও বল্লমসহ বিভিন্ন ধারালো অস্ত্র নিয়ে আব্দুল জলিলকে কুপিয়ে হত্যা করা হয়। এ সময় জলিলকে বাঁচাতে রব্বানী ও শহিদার এগিয়ে আসলে তাদেরকেও রামদা, হাতিয়া ও বল্লম দিয়ে আঘাত করেন। ঘটনাস্থলে আব্দুল জলিলে মৃত্যু হলেও রব্বানীর এবং শহিদার হাসপাতালে মারা যান। এসএসসি পরীক্ষার্থী জাহেদুলের পেটে বল্লম দিয়ে হানা দিয়ে ঘাতকরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় জাহেদুলকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উক্ত ঘটনায় জাহেদুলসহ অন্তত ৬জন আহত হয়েছেন।
খবর পেয়ে আদিতমারী থানা পুলিশ ঘটনাস্থলে এসে ময়না তদন্তের জন্য লাশ উদ্ধার করে মর্গে পাঠায় এবং ঘটনার সঙ্গে জড়িত সিরাজ ও খবির নামক ২জনকে আটক করে। এ সংঘর্ষের ঘটনায় ওই গ্রামের দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা বলেন, খবর পেয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ নিয়ন্ত্রণ এবং ঘটনার সঙ্গে জড়িত সিরাজ ও খবির নামক ২জনকে আটক করা হয়েছে।
লালমনিরহাট সহকারী পুলিশ সুপার হাসান ইকবাল চৌধূরী বলেন, সেখানে আর কোনো রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এরইমধ্যে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত ২জনকে আটক করেছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here