লালমনিরহাটে এক অসহায় পরিবারের বাড়ি-ঘর ভেঙ্গে নিয়ে গেছে সন্ত্রাসীরা, গ্রেফতার-১

0
265

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাটঃ লালমনিরহাটে জমিজমা সংক্রান্ত বিরোধের জের এক অসহায় পরিবারের বাড়ি-ঘর ভেঙ্গে লুটপাট করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। খবর পেয়ে সদর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একজন গ্রেফতার করেছেন। গত মঙ্গলবার (১১সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় সদর উপজেলার হারাটি ইউনিয়নের পশ্চিম আমবাড়ী গ্রামের মৃত আজিজার রহমানের পুত্র অসহায় আঃ সালাম (৪০) এর বাড়িতে এ ঘটনাটি ঘটেছে।
অভিযোগে জানা যায়, হারাটি ইউনিয়নের পশ্চিম আমবাড়ী গ্রামে অসহায় আঃ সালাম পারিবারিক সুত্রে ৩৩ শতক জমি ভোগদখল করছিলেন। সেই জমির ওপর বসতবাড়ি নির্মান করে পরিবার পরিজন সুখে দুঃখে বসবাস করতেন। কিন্তু ওই এলাকার একটি সংঘবন্ধ কুচক্রী মহল তাদের চিরতরে ভিটাছাড়া করতে তার পরিবারের লোকজনকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি প্রদান করেন। এতে ওই পরিবারটি বিতারিত না হওয়ায় ১১/০৯/১৮ তারিখে পশ্চিম আমবাড়ী গ্রামের আশরাফুল, আলম, মেহের, শফিকুল ও আনেছ গংরাসহ ভাড়াটিয়া সন্ত্রাসী ১৫/২০জন লাঠিসোটা, রড, ধারালো ছোড়া, বেকী নিয়ে আঃ সালামের বাড়িতে প্রবেশ করে বসতভিটার ৩টি ঘর, ঘরের বেড়াটাটী ভাংচুরসহ মালামাল লুটপাট করে নিয়ে যায়। ওই সময় সন্ত্রাসী দলটি ঘরের আসবাপত্র ভাংচুর করে ১ভরি স্বর্নালংকারসহ নগদ টাকা পয়সা লুটে নেন। এঘটনায় পরিবারটির কয়েক লক্ষ টাকা ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।
এতে পরিবারের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের বিধর মারপিট করেন শরীরের বিভিন্নস্থানে ফুলা জখম সৃষ্টি হয়। এমনকি বাদীর গলা চিপিয়া শ্বাসরুদ্ধ করিয়া হত্যার চেষ্টাসহ বাদীর স্ত্রী রেশমাকে মারপিট করে বিবস্ত্র শীলতাহানী ঘটায়। এতে রেশমা আহত হয়। পরে আহত অবস্থায় রেশমাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন। ফলে পরিবারটি সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন।
এ ঘটনা এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে সদর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পশ্চিম আমবাড়ী গ্রামের মৃত আফজালের পুত্র আলম (৩০) কে গ্রেফতার করেন। ওই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে
সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় আঃ সালাম বাদী হয়ে ১৪ জনের বিরুদ্ধে লালমনিরহাট সদর থানা একটি অভিযোগ দায়ের করেন। বাদী আঃ সালাম বলেন, তাদের বসতভিটা থেকে চিরতরে বিতারিত করতে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি প্রদান করায় আদালতে নিরাপত্তা চেয়ে মামলা করেছি। সেই মামলার নোটিশ পেয়ে আসামীরাসহ ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা ৩টি ঘর, ঘরের বেড়াটাটী ভাংচুরসহ মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ বিষয়ে থানা অভিযোগ দায়ের করা হলেও রহস্যজনক কারনে পুলিশ মামলাটি রেকর্ডে গড়িমসি করছেন বলে বাদী জানান।
এ ব্যাপারে লালমনিরহাট সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) মাজফুজ আলম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাদীর অভিযোগ পেয়েছি। মামলাটি রের্কডের প্রস্তুতি চলছে এবং মামলাটি রেকর্ড হলে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here