লালমনিরহাটে আ’লীগ নেতাকে পুলিশে দেয়ার হুমকি দিল সদর হাসপাতালের ডাঃ মাহফিল

0
270

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাটে আওয়ামীলীগ নেতাকে পুলিশে দেয়ার হুমকি দিল সদর হাসপাতালের অর্থোপেডিক ডাঃ মাহফিল। গতকাল বুধবার (৫ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট সদর হাসপাতালের জরুরী বিভাগে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় আওয়ামীলীগ নেতা আনিছ উদ্দিন সিভিল সার্জন বরাবর ডাঃ মাহফিলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনিছ উদ্দিন। তিনি বুধবার দুপুরে একই ইউনিয়নের হিরামানিক গ্রামের দিনমজুর প্রদেশ চন্দ্র’র বুকের হাড়ভাঙ্গা রোগীকে ভর্তি জন্য সদর হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন। ওই সময় সদর হাসপাতালের অর্থোপেডিক ডাঃ মাহফিল রোগীকে ভর্তিতে বাঁধা দেন। কিন্তু রোগীর সাথে হাসপাতালে আসা আনিছ উদ্দিন রোগীকে ভর্তি না করার কারণ জানতে চাইলে ডাঃ মাহফিল আনিছ উদ্দিনের ওপর চড়াও হয়ে উঠে। এক পর্যায়ে ডাঃ মাহফিল আনিছ উদ্দিনকে বলেন, ব্যাটা এখানে টাকার ধান্ধা করতে এসেছো। শালাকে পুলিশে দিবো, পুলিশ ডাকো, ব্যাটার পাছায় লাথি মারবো নাকি, এসব হুমকি ধমকিসহ রোগীকে ভর্তি না করার নির্দেশ দিয়ে জরুরী বিভাগ ত্যাগ করেন। ওই সময় জরুরী বিভাগে কর্তব্যরত কর্মচারীরা ডাঃ মাহফিলের ব্যবহারে হতবাগ হয়ে পড়েন। পরে সেখানে হট্রগোল সৃষ্টি হলে সদর হাসপাতালের আরএমও পরিস্থিতি নিয়ন্ত্রণ করে রোগী প্রদেশ চন্দ্রকে ভর্তি করে নেন। যার বেড নং ৪৪, ৩য় তলা।
এ বিষয়ে সদর হাসপাতালের অর্থোপেডিক ডাঃ মাহফিল এর সাথে যোগাযোগ করা হলে তিনি হট্রগোলের কথা স্বীকার করে বলেন, কার সাথে কি ব্যবহার করবো তা আমাকে শিখাতে হবে না। আসলে তারা গ্রামের ধান্ধাবাজ। ধান্ধাবাজি করার জন্য রোগীকে হাসপাতালে ভর্তি করাতে এসেছে।
অভিযোগকারী আনিছ উদ্দিন বলেন, অর্থোপেডিক ডাঃ মাহফিলের ব্যবহার খুবই খারাপ। তার খারাপ ব্যবহারের জন্য আমি সিভিল সার্জন বরাবরে অভিযোগ করেছি। তার খারাপ ব্যবহারের জন্য আমি সুষ্ঠ বিচার চেয়েছি।
নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে জরুরী বিভাগের কর্মচারীরা বলেন, আরএমও স্যারের নির্দেশে প্রদেশ চন্দ্রকে ভর্তি করায় ডাঃ মাহফিল আমাদেরও অনেক গালিগালাজ করেছেন। তিনি আসলে রোগীর লোকজনের সাথে খারাপ ব্যবহার করেছেন। যা খুবেই দুঃখজনক।
লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক গোলাম মোহম্মদ জানান, কোন ডাঃ রোগীর লোকজনের সাথে খারাপ আচরণ করবে এটা মোটেই কাম্য নয়। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
লালমনিরহাট সদর হাসপাতালের সিভিল সার্জন ডাঃ আবুল কাশেম বলেন, ডাক্তারের বিষয়গুলি তত্ত্বাবধায়ক দেখেন। যেহেতু আমার বরাবর অভিযোগ দেয়া হয়েছে, আমি বিষয়টি তত্ত্বাবধায়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পাঠাবো।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here