লালমনিরহাটের চিনিপাড়ায় পল্লী বিদ্যুৎ সংযোগে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে দালাল চক্র

0
235

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাটে প্রত্যন্ত এলাকায় পল্লী বিদ্যুৎ সংযোগে গ্রামের সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি দালাল চক্র। এবিষয়ে সোমবার গ্রামবাসী ওই দালাল চক্রের বিরুদ্ধে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, লালমনিরহাট সদর উপজেলা মহেন্দ্রনগর ইউনিয়নের চিনিপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র নায়েব আলী মিস্ত্রি (৫৫) ও গোকুন্ডা ইউনিয়নের মন্ডলেরহাট এলাকার নুরল হকের পুত্র আলম মিয়া (৪৫) চিহ্নিত দালাল ও প্রতারক। এরা দু’জন যোগসাজসে একই এলাকার প্রায় ৬০টি পারিবারের নিকট থেকে পল্লী বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে ৫ হাজার করে টাকা গ্রহন করেন। এতে প্রায় ৩ লাখ টাকা উত্তোলন পূর্বক হাতিয়ে নিয়েছেন। এভাবে  ১ বছর ৫ মাস যাবত বিদ্যুৎ নেই। আজ/কাল করে শুধু টালবাহনা করতে থাকেন। কিন্তু ওই ৬০ পরিবারের কারও ভাগ্যে জুটেনি পল্লী বিদ্যুৎ সংযোগ। ফেরত পায়নি প্রদানকৃত টাকা। এনিয়ে গত ৪ নভেম্বর দক্ষিন চিনিপাড়াস্থ নুরুল হক সার্জেন্টের অফিসের সামনে বিদ্যুৎ গ্রাহকরা প্রতারক নায়েব আলী মিস্ত্রির কাছে বিদ্যুৎ সংযোগ বিষয়ে জানতে চান। বিদ্যুৎ সংযোগ না হলে টাকা ফেরত চাওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এমনকি বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানীসহ মারধর ও গ্রাহকদের হুমকি ধমকি প্রদান করেন। এ ঘটনায় প্রতারণার শিকার ৬০ বিদ্যুৎ গ্রাহকের পক্ষে সাইরুদ্দিন বাদী হয়ে সোমবার লালমনিরহাট সদর থানায় ৪ প্রতারকের নামে একটি অভিযোগ দায়ের করে। এতে অভিযুক্তরা হলেন, চিনিপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র নায়েব আলী মিস্ত্রি (৫৫), তার পুত্র মহাজুর (২৮), একই এলাকার মজিবর মিস্ত্রির পুত্র আমিন (২৮) ও সদরের গোকুন্ডা ইউনিয়নের মন্ডলেরহাট এলাকার নুরল হকের পুত্র আলম মিয়া (৪৫)।

বিদ্যিুৎ গ্রাহক সাইরুদ্দিন বলেন, অনেক  দিনেও বিদ্যুৎ পায়নি, টাকা ফেরত চাওয়ায় নিজেই অসুস্থতার ভান করে প্রতারক নায়েব আলী মিস্ত্রি ও তার ছেলে সদর হাসপাতালে ভর্তি হন। পরে আমাদের ৮ জন টাকা প্রদানকারী বিদ্যুৎ গ্রাহকের নামে সদর থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন। এলাকাবাসীর সাথে বিদ্যুৎ নেয়ার নামে প্রতারণা করায় থানায় মামলা করেছি। আমরা আইনের মাধ্যমে এই প্রতারণার বিচার চাই।

বিদ্যুৎ গ্রাহক আব্দুল মজিদ বলেন, সাধারণ গ্রামবাসীর কাছ থেকে ১ বছর ৫ মাস আগে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে প্রত্যক পরিবারের নিকট থেকে ৫ হাজার টাকা উত্তোলন করেন ওই নাযেব আলী। এখনও বিদ্যুতের সংযোগটি দেয়নি। ফলে এলাকাবাসী টাকা ফেরতে জন্য চাপ দিলে প্রভাব খাটিয়ে আমাদের উল্টো হুমকি প্রদান করে।

এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম বলেন, এলাকাবাসীর সাথে বিদ্যুৎ সংযোগের নামে প্রতারণার করার অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here