লাইফ সাপোর্টে এরশাদ!

0
355
একটি বর্ণিল জীবন ও অধ্যায়ের অবসান

খবর৭১ঃ

বোন ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বৃহস্পতিবার (০৪ জুলাই) বিকেল ৪টা ১০ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সিসিইউতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এর আগে থেকে তিনি অক্সিজেন সাপোর্টে ছিলেন।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী বিষয়টি খবর৭১ কে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকালে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জিএম কাদের জানিয়েছিলেন, বিগত চার দিন ধরেই এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত। এখনও তার অবস্থার কোনো উন্নতি হয়নি।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের ফুসফুসের সংক্রমণ চিকিৎসকদের প্রত্যাশা অনুযায়ী কমছে না। এছাড়া তার কিডনিও প্রয়োজন মতো কাজ করছে না। ফলে তার শরীরে কিছুটা পানি জমেছে। ‘তবে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা সাবেক রাষ্ট্রপতিকে বিশ্বমানের চিকিৎসাসেবাই দিয়ে যাচ্ছেন। পল্লীবন্ধুকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন তারা।’

জিএম কাদের বলেন, সিএমএইচের চিকিৎসকরা দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ-আলোচনা করেই পল্লীবন্ধুর চিকিৎসা চালাচ্ছেন। সিএমএইচের চিকিৎসকরা মনে করলেই তাকে বিদেশ নেওয়া হবে। প্রয়োজনে বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসকও ডাকা হবে।

শুক্রবার (৫ জুলাই) সারাদেশের মসজিদসহ বিভিন্ন প্রার্থনালয়ে তার রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানান জিএম কাদের। এর আগে বুধবার (৩ জুলাই) এক সংবাদ সম্মেলনে এরশাদ বোন ক্যান্সারে আক্রান্ত বলে জানান জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

গত ২৭ জুন সকালে অসুস্থবোধ করলে জাপা চেয়ারম্যানকে সিএমএইচে ভর্তি করা হয়। পরবর্তীতে একাধিকবার তার শারীরিক অবস্থার উন্নতি ও অবনতি ঘটে। এরশাদ দীর্ঘদিন ধরেই অসুস্থ। জাতীয় সংসদ নির্বাচনের আগেও তিনি সিঙ্গাপুর থেকে উন্নত চিকিৎসা নিয়ে ফেরেন। তারপর থেকে নিয়মিতই সিএমএইচে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে আসছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here