লাইফ সাপোর্টে আগুনে ঝলসে দেওয়া মাদরাসাছাত্রী

0
311

খবর ৭১ঃ ফেনীর সোনাগাজী উপজেলায় আগুনে ঝলসে দেওয়া মাদরাসাছাত্রী নুসরাত জাহানের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

৮ এপ্রিল, সোমবার দুপুর সাড়ে ১১টার দিকে নুসরাতকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘ভোর থেকে মেয়েটির শ্বাসকষ্ট শুরু হওয়ার পরে ৯ সদস্যের মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।’

৬ এপ্রিল, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে গেলে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করা হয়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এরপর জেলা সদর হাসপাতাল, সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন সে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আইসিউতে চিকিৎসাধীন।
এর আগে ২৭ মার্চ নিজ কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে ওই মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করে নুসরাতের পরিবার। সেই মামলায় অধ্যক্ষ এখন কারাগারে। ওই ছাত্রীর ভাইয়ের অভিযোগ, মামলা তুলে নিতে অধ্যক্ষের অনুসারীরা তার বোনকে চাপ দেয়। কিন্তু মামলা তুলে নিতে অস্বীকার করায় তাকে আগুনে ঝলসে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here