লঙ্কানদের হারিয়ে ফাইনালের পথে ভারত

0
300
India's team members celebrate the dismissal of Sri Lanka's Dinesh Chandimal during their Twenty20 cricket match in Nidahas Triangular series in Colombo, Sri Lanka, Tuesday, March 6, 2018. (AP Photo/Eranga Jayawardena)

খবর ৭১: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির সোমবারের (১২ মার্চ) ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে দ্বিতীয় জয় তুলে নিল ভারত। এর ফলে ফাইনালের দিকে অনেকটাই এগিয়ে গেল রোহিত বাহিনী। শ্রীলঙ্কার কাছে সিরিজের প্রথম ম্যাচে হারার পর বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয় পায় টিম ইন্ডিয়া।

বৃষ্টি ও ভেজা আউট ফিল্ডের কারণে এক ওভার কমিয়ে ম্যাচটি ১৯ ওভার নির্ধারণ হয়। ১৯ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান করে লঙ্কানরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ৯ বল হাতে রেখে জয় তুলে নেয় রোহিতরা।

১৫৩ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে মানিশ পান্ডে (৪২) ও দিনেশ কার্তিক (৩৯) অপরাজিত ব্যাটে ভর করে জয় পায় টিম ইন্ডয়া। আর ১৫ বলে ২৭ রান করেন সুরেশ রায়না।

লঙ্কান বোলারদের মধ্যে ২টি উইকেট পান আকিলা ধনাঞ্জয়া। আর একটি করে উইকেট দখল করেন নুয়ান প্রদিপ ও জীবন মেন্ডিস।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৫৫ রান করেন লঙ্কান ওপেনার কুশাল মেন্ডিস। তার এই ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ৩টি ছক্কায়। ২২ রান করেন উপুল থারাঙ্গা। আর ১৯ রান আসে দাসুন শানাকার ব্যাট থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট পান শারদুল ঠাকুর। ২ উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। আর একটি করে উইকেট পান জয়দেব উনাদকাট, চাহাল ও বিজয় শংকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here