র‌্যালি নিয়ে বিএনপির ব্যাপক শোডাউন

0
377

খবর৭১ঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীতে র‌্যালি করেছে বিএনপি। রাজধানীর নয়াপল্টন থেকে শুরু করে কাকরাইল মোড় হয়ে মালিবাগ মোড় পর্যন্ত র‌্যালিটি বিস্তৃত ছিল। র‌্যালি নিয়ে বিএনপি প্রায় ঘণ্টাব্যাপী ব্যাপক শোডাউন দেয়।

বুধবার (২৭ মার্চ) বিকেল ৩টার দিকে দলের প্রধান কার্যালয় থেকে শুরু হয়ে র‌্যালিটি নাইটিঙ্গেল মোড়, কাকরাইল মোড়, শান্তিনগর হয়ে মালিবাগ মোড়ে গিয়ে আবার নয়াপল্টনে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা।

র‌্যালিতে নেতাকর্মীদের ঢল নামে। ফকিরাপুল থেকে নয়াপল্টন, বিজয়নগর, কাকরাইল মোড়, শান্তিনগর ও মালিবাগ মোড় পুরো এলাকায় রাস্তায় মানুষ আর মানুষ। অনেকটা যেন গণমিছিলেরই আবহ নেয় স্বাধীনতার দিবসের এই র‌্যালি। বিকেল ৩টায় র‌্যালি শুরুর পর ৩০ মিনিটের মধ্যে অগ্রভাগ পৌঁছে যায় শান্তিনগরের কাছে, তখনও মিছিলের শেষ ভাগ ছিল নয়াপল্টনে।

এ সময় র‌্যালিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন দলটির নেতাকর্মীরা।

নেতাকর্মীরা ‘স্বাধীনতার এই দিনে/জিয়া তোমায় মনে পড়ে’, ‘আমার নেত্রী আমার মা/বন্দি হতে দেব না’, ‘স্বৈরাচার নিপাত যাক/গণতন্ত্র মুক্তি পাক’, ‘বন্দি আছে আমার মা/ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন/বন্ধ করা যাবে না’, ইত্যাদি স্লোগানে মুখর করে তুলেন।

র‌্যালি শুরু হলে সড়কের দু’পাশে থাকা সাধারণ মানুষ হাত নেড়ে কখনো করতালি দিয়ে অংশগ্রহণকারীদের উৎসাহ দিতে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here