রোহিঙ্গা ক্যাম্প থেকে ফেসবুক লাইভে যা বললেন প্রিয়াঙ্কা

0
341

খবর৭১: জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে সরাসরি ফেসবুকে কথা বলেছেন। প্রায় ১৪ মিনিটের এই বক্তব্যে তিনি রোহিঙ্গা শিশুদের করুণ অবস্থার চিত্র তুলে ধরেন। এ সময় রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তদের করা বেশ কিছু প্রশ্নের জবাব দেন বলিউডের এই অভিনেত্রী।

বৃহস্পতিবার সকালে সাড়ে ৯টার দিকে নিজ ফেসবুক পেজে লাইভে আসেন প্রিয়াঙ্কা। শুরুতেই বিশুদ্ধ পানির সংকটের কথা তুলেন ধরে তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে শৌচাগার ও পানির টিউবওয়েলের অবস্থান পাশাপাশি। ফলে বৃষ্টি হলেই শৌচাগারের মলমূত্রে দূষিত হচ্ছে যায়। যার মাধ্যমে ছড়িয়ে পড়ছে রোগ-জীবাণু।

ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, শিশুদের ধর্ম কী, বাবা-মাকে, এদের পরিচয় কী এগুলো বড় বিষয় না। এখন এদের দরকার আপনার সহানুভূতি।

এক ভক্তের প্রশ্নের জবাবে বলিউড অভিনেত্রী বলেন, রোহিঙ্গা শিশুদের আমি জিজ্ঞাসা করেছিলাম তোমাদের স্বপ্ন কী? তাদের সবাই বলে ওঠে ‘আমি স্কুলে যেতে চাই’। অনেকে বলে, সে সাংবাদিক হতে চায়। এই শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। কিন্তু এখন তারা মৌলিক শিক্ষা পাচ্ছে।  তাদের বার্মিজ, ইংলিশ ও গণিত শেখানো হচ্ছে।

ফেসবুক লাইভের মাধ্যমে রোহিঙ্গা শিশুদের সার্বিক অবস্থা তুলে ধরে বিশ্ববাসীকে তাদের সহায়তায় এগিয়ে আহ্বান জানান প্রিয়াঙ্কা চোপড়া।

প্রসঙ্গত, জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের আমন্ত্রণে গত ২১ মে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলো পরিদর্শনে যান প্রিয়াঙ্কা চোপড়া। এরপর থেকে তিনি সেখানেই অবস্থান করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here