রোম থেকে মিলানে প্রধানমন্ত্রী

0
489
শুরুতেই ভোট দিলেন প্রধানমন্ত্রী

খবর৭১ঃ ইতালি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রোম থেকে দেশটির মিলান শহরে পৌঁছেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার দিকে ট্রেনে রোম থেকে মিলানে পৌঁছান বাংলাদেশের সরকারপ্রধান। সেখানে এক্সেলসিয়ার হোটেল গালিয়ায় অবস্থান করবেন তিনি।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে সেখানে অবস্থান করছেন। এর আগে গত ৪ ফেব্রুয়ারি বিকালে রোম পৌঁছেন তিনি। সফরকালে ইতোমধ্যে ৫ ফেব্রুয়ারি জিউসেপ কোঁতের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী।

এর আগে শেখ হাসিনা ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় পার্কো দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পায় তার সম্মানে আয়োজিত একটি সংবর্ধনায় যোগ দেন। তিনি ৫ ফেব্রুয়ারি সকালে রোমের ভায়া ডেল’এন্টারটাইড এলাকায় বাংলাদেশ দূতাবাসের চ্যান্সরি ভবন উদ্বোধন করেন। একই দিন তিনি ইতালির প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন পালাজ্জো চিগিতে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজে যোগ দেন। দুই নেতা তাদের বৈঠকে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে তার আবাসকালীন হোটেলের সভাকক্ষে পরে ইতালীয় বাংলাদেশের ব্যবসায়িক সংস্থাগুলোর প্রতিনিধিগণ সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী এরপর একই হোটেলে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আয়োজিত নৈশভোজে অংশ নেন।

বৃহস্পতিবার সকালে ভ্যাটিকান সিটিতে ক্যাথোলিক খ্রিস্টানদের আধ্যাত্মিক নেতা পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সকালে ইতালির রাজধানী রোমের কাছে অবস্থিত ভ্যাটিকান সিটি যান এবং পোপের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আগামী ৭ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সের একটি বিমানে মিলান মালপেন্সা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশ্যে যাত্রা করবেন। আর ৮ ফেব্রুয়ারি দুবাই হয়ে বাংলাদেশ সময় সকাল ৮টা ১০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here