রোমান–জামালকে শুভেচ্ছা জানালেন সাকিব

0
648

খবর ৭১ঃ

বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয় করেছেন রোমান সানা। নিশ্চিত করেছেন ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি অংশগ্রহণ। আর ফুটবল দল তো কিছুদিন আগেই বিশ্বকাপের প্রাক-বাছাই পেরিয়ে জায়গা করে নিয়েছে মূল বাছাইপর্বে। বিশ্বকাপ ক্রিকেটে ব্যস্ত সময় কাটছে জাতীয় ক্রিকেট দলের। দুর্দান্ত ধারাবাহিক সাকিব আল হাসান। নিজের ব্যস্ততার মধ্যেও দেশের অন্য খেলার কথা ঠিকই মনে রেখেছেন সাকিব আল হাসান। রোমান ও জামাল ভূঁইয়াদের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

খেলার বিশ্বতারকারা বোধ হয় এমনই হন। পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন, যত ব্যস্তই সময় কাটুক না কেন, অন্য খেলার খবর তাদের বেশির ভাগই রাখেন। নিজ দেশের খেলা হলে তো কথাই নেই। বিশ্বকাপ ক্রিকেট চলছে, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ স্বপ্ন দেখছে বড় কিছুর। কিন্তু এর মধ্যেও সাকিব আল হাসান কিন্তু ঠিকই খোঁজ রেখেছেন বাংলাদেশের অন্য খেলার। এর মধ্যেই আর্চার রোমান সানা বিশ্ব আর্চারি প্রতিযোগিতায় দেশের হয়ে ব্রোঞ্জ জিতেছেন, সরাসরি কোয়ালিফাই করেছেন ২০২০ টোকিও অলিম্পিকে, জাতীয় ফুটবল দল লাওসকে পেছনে ফেলে বিশ্বকাপ ফুটবলের প্রাক-বাছাই থেকে সুযোগ করে নিয়েছে মূল বাছাইয়ে; সাকিব দারুণ খুশি এসব সাফল্যে। নিজের ফেসবুক পেজে রোমান আর জাতীয় ফুটবল দলকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ রানের মহাকাব্যিক ইনিংস খেলে বাংলাদেশকে জিতিয়ে মাঠ ছেড়েছেন সাকিব। এর পর রাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছিল সাকিব-বন্দনা। এরই মাঝে সাকিব নিজে গতকাল বিকেলে জাতীয় ফুটবল দলকে ফুটবল দলকে অভিনন্দন জানিয়ে ফেসবুকে পোস্ট দেন। জামাল ভূঁইয়া, রবিউলদের একটি ছবি পোস্ট করে সাকিব লিখেছেন, ‘২০২২ ফিফা বিশ্বকাপ এবং ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা নিশ্চিত করায় উজ্জীবিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে অভিনন্দন।’ বাংলাদেশ বিশ্বকাপের মূল বাছাইপর্ব নিশ্চিত করেছিল গত ১১ জুন লাওসের বিপক্ষে গোলশূন্য ড্র করে। প্রথম পর্বের ম্যাচে ভিয়েনতিয়েনে ১-০ গোলে জয় পাওয়ায় দুই লেগ মিলিয়ে ১-০ গোলের অগ্রগামিতায় বাছাইপর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের আকাশে নতুন তারা হিসেবে আবির্ভাব হয়েছে রোমান সানার। নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের রিকার্ভ ইভেন্টে ব্রোঞ্জ জয় করেছেন দেশসেরা এই আর্চার। এটি কেবল একটি পদক জয়ের সাফল্য বললে ভুলই হবে। বৈশ্বিক কোনো প্রতিযোগিতায় এটি বাংলাদেশের প্রথম পদক। এটি রোমানকে এনে দিয়েছে আরও একটি দুর্দান্ত অর্জনও। ২০২০ টোকিও অলিম্পিকে তিনি সরাসরি দেশের স্বপ্ন বুকে নিয়ে নামবেন। সাকিবের অভিনন্দন পেয়েছেন রোমানও। ফেসবুকে তিনি লিখেছেন, ‘অভিনন্দন, রোমান সানা! প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল জয় করার পাশাপাশি ২০২২ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে আমাদের গর্বিত করায় অসংখ্য ধন্যবাদ।’
সাকিবের উজ্জীবিত পারফরম্যান্সে বিশ্বকাপে লড়ছে বাংলাদেশ। তাঁর শুভেচ্ছা-বার্তা রোমানকে কিংবা জাতীয় ফুটবল দলকে উজ্জীবিত করবে, এটা তো বলাই যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here