রোনালদো পর্তুগালের প্রেসিডেন্ট হতে পারেন: ট্রাম্প

0
347

খবর৭১: বিশ্বকাপের আমেজে আছে সারা দুনিয়ার মানুষ। ফুটবল ভক্ত ও আমজনতার মতো বিভিন্নদেশের প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্টরাও এই আমেজের বাইরে নেই।

লিওনেল মেসি, নেইমার এবং পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকাদের নিয়ে রাজা-বাদশাদের মধ্যেও চলে তর্ক-বিতর্ক।

তেমনি একটি তর্কে লিপ্ত হয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং পর্তুগিজ প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডে সোসা।

চলমান রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম দুই খেলায় ত্রাণকর্তার ভূমিকা পালন করেছেন পর্তুগিজ তারকা ফুটবলার রোনালদো। তার পারফরম্যান্সে ভর করে স্পেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করা দলটি দ্বিতীয় ম্যাচে মরক্কোর বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করে।

স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করা রোনালদো, মরক্কোর বিপক্ষে দলের জয়ে একমাত্র গোলটি করেন। তার এমন পারফরম্যান্সে বেজায় খুশি টিম ম্যানেজম্যান্ট, দেশের ফুটবলপ্রিয় মানুষ, দেশের প্রেসিডেন্টসহ সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা ক্রিশ্চিয়ানো ভক্তরা।

ফুটবলেরএই আমেজের মধ্যেই আমেরিকা সফরে রয়েছেন পর্তুগিজ প্রেসিডেন্ট সোসা। গত বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেন তিনি।

তাদের সেই কূটনৈতিক সাক্ষাতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। উঠে আসে বিশ্বকাপ ফুটবল প্রসঙ্গও।

রসিকতার ছলেই মার্কিন প্রেসিডেন্টের কাছে বিশ্বকাপে পর্তুগালের সম্ভাবনা নিয়ে জানতে চান সোসা। তিনি বলেন, শুনেছি আপনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদেমির পুতিনের সঙ্গে ফুটবল নিয়ে আলোচনা করতে চান। আমরাও এবার বিশ্বকাপ জয়ের আশায় আছি। আমাদের দলে বিশ্বের সেরা ফুটবলারটিও রয়েছেন।

পর্তুগালের প্রেসিডেন্টের কথা শেষ হতে না হতেই ট্রাম্প বলেন, আমিও দেখছি পর্তুগাল খুব ভালো খেলছে। আচ্ছা রোনালদোকে আপনার কেমন ফুটবলার মনে হয়?

জবাবে সোসা বলেন, রোনালদো বিশ্বের সেরা ফুটবলার। তার কথা শেষ না হতেই ট্রাম্প রসিকতার ছলে বলেন, আপনিই বলছেন রোনালদো বিশ্বের সেরা খেলোয়াড়, সে যদি আপনার বিরুদ্ধেপ্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ায়?

এমন প্রশ্নেকিছুটা ঘাবড়ে গেলেও কৌশলে পর্তুগিজ প্রেসিডেন্ট বলেন, আমাদের দেশটা আপনাদের মতো নয়। এখানে সবাই ভোটে জেতেন না। রোনালদোও জিতবেন না। সেটা হয়তোআপনিও জানেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here