এফআর টাওয়ারের অপর মালিক রূপায়ন গ্রুপের চেয়ারম্যান দেশ ছেড়ে পালিয়েছেন!

0
390

খবর৭১ঃ রাজধানীর বনানী এফআর অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলাটি মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশে স্থানান্তরিত করা হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত জমির মালিক এস এম এইচ ফারুক ও ভবনটি বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসবিরুল ইসলামকে গ্রেফতার করা হলেও মামলার অন্যতম আসামি রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল বিদেশে পালিয়ে গেছেন বলে ধারণা করছে গোয়েন্দা সূত্র।

রবিবার (৩১ মার্চ) ডিবির (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহজাহান সাজু জানান, এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় বনানী থানায় দায়ের হওয়া মামলাটি ইতোমধ্যে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, লিয়াকত আলী খান মুকুল বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। গ্রেফতার এড়ানোর জন্য অগ্নিকাণ্ডের একদিন পর শুক্রবার (২৯ মার্চ) তিনি দেশত্যাগ করেছেন বলে ধারণা করছে গোয়েন্দা সূত্র।

গত ২৮মার্চ দুপুরে বনানীর এফ আর টাওয়ারে আগুন লাগার ঘটনায় মারা গেছেন ২৬ জন, আহত শতাধিক।

অগ্নিকাণ্ডের ঘটনায় শনিবার রাতে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা (নম্বর ৩৭) করেন। এতে এসএমএইচ আই ফারুক, রুপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তাসভির উল ইসলামকে আসামি করা হয়।

এরই মধ্যে এই মামলায় দু’জন আসামিকে গ্রেফতার করে করেছে মহানগর ডিবি (উত্তর) পুলিশের সদস্যরা। তারা হলেন- জমির মালিক এসএমএইচ আই ফারুক (৬৫)। তাকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়। এর আগে এফ আর টাওয়ারের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেফতার করারেন ডিবি পুলিশ সদস্যরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে ২৩ তলা বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নেয়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর রাত ৭টায় আগুন নেভানো সম্ভব হয়। এই ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন মারা গেছেন।