রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে ‘পাবলিক তথ্য অফিস’ উদ্বোধন

0
296

পাবনা প্রতিনিধি: ‘মানুষ ও পরিবেশের নিরপত্তাকে অগ্রাধিকার দিয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প স্থাপনে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার হচ্ছে। পারমানবিক প্রকল্প নিয়ে যে কোন ব্যক্তির কৌতুহল, সংশয় দূর করার উদ্যোগ নিতে খোলা হলো পাবলিক তথ্য অফিস।’
পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পাবলিক তথ্য অফিসের উদ্বোধন অনুষ্ঠানে প্রকল্পের প্রধান প্রকৌশলী ইউরি খোশলেভ এসব কথা বলেন।
শনিবার দুপুরে রূপপুর পারমানবিক প্রকল্পের সাইট অফিস গ্রীণ সিটিতে এই পাবলিক তথ্য অফিসের উদ্বোধন করেন প্রকল্পের প্রধান প্রকৌশলী ইউরি খোশলেভ ও রূপপুর পারমাণবিক প্রকল্পের সেনাবাহিনীর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্ণেল আবদুল্লাহ আল জাহিদ। উদ্বোধন উপলক্ষ্যে প্রকল্পের সাইট অফিসে অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করে রোসাটম।
প্রকল্প সংশ্লিষ্টরা জানান, পারমানবিক প্রকল্প সম্পর্কিত জনসাধরণের যেকোন প্রশ্নের বিষয়ে বিশেষজ্ঞ মতামত জানাতে পাবলিক তথ্য অফিস কাজ করবে। এছাড়া, পারমণবিক বিদ্যুৎ উৎপাদন বিষয়ে বিভিন্ন তথ্যচিত্রও প্রদর্শন করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এএসই গ্রুপের প্রধান যোগাযোগকারী কর্মকর্তা নিনা ডেমেন্টসভা, সহকারী পুলিশ সুপার (ইশ্বরদী সার্কেল) জহুরুল হক, জেলা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান বক্তব্য রাখেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রসঙ্গত: প্রথম ধাপের কাজ শেষে গত ৩০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পের মুল কাজ অর্থাৎ রিঅ্যাক্টর বিল্ডিং বা উৎপাদন কেন্দ্র নির্মাণ উদ্বোধন করেন। এর মাধ্যমে নানা আলোচনা আর সমালোচনা পেরিয়ে এ বছর পারমানবিক যুগে প্রবেশ করে বাংলাদেশ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here