রুমায় ২০১৯-২০২০অর্থ বছরের সদর ইউনিয়নে ভিজিডি চাল বিতরণ

0
370

মংহাইথুই, মারমা প্রতিনিধি, খবর৭১ঃ বান্দরবানে রুমা উপজেলার ২নং সদর ইউনিয়ন পরিষদের দু:স্থ মহিলাদের মাঝে ভিজিডি চাল বিতরণ শুরু হয়েছে আজ। সোমবার (২৪ জুন)সকালে এই কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করেন উপজেলা সহকারি শিক্ষা বিভাগের কর্মকর্তা মংসিংনু মারমা।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, ইউ.পি চেয়ারম্যান শৈবং মারমা(শৈমং),ইউ.পি সচিব বুদ্ধিসত বড়–য়াসহ সংরক্ষিত পুরুষ ও মহিলা সদস্যরা উপস্থিত ছিলেন। এ কর্মসূচির আওতায় রুমা ২নং সদর ইউনিয়নের ৫শত ৮৯জন দু:স্থ মহিলাদের ২০১৯-২০২০ অর্থ বছরের ভোক্তাভোগীদের জানুয়ারি-জুন ৬মাসের ১৮০ কেজি চাল প্রতিটি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। ইউনিয়ন সূত্রে জানা যায়, ৭,৮ ও ৯নং ওয়ার্ডে ভোক্তাভোগীর কার্ডধারী সদস্যদের দিনব্যাপী বিতরণ করা হবে বলে জানা গেছে।

আরো জানান, ভিজিডি চাল বিতরণকালে দু:স্থ মহিলাদের নিকট থেকে কোন টাকা আদায় করা হয় না,তবে নীতিমালা মোতাবেক মহিলা বিষয়ক অধিদপ্তর কতর্ৃক নিযুক্ত একটি এনজিও’র মাধ্যমে ভিজিডি চাল নেয়ার দু:স্থ মহিলাদের মাথাপিছু ২০০হারে সঞ্চয় আদায় করা হয়। আদায়কৃত টাকাগুলো ভিজিডি বিতরণ চক্র শেষে এক সাথে সব টাকা মুনাফাসহ ফেরত দেয়া হবে বলে জানান।

এতে ইউ.পি চেয়ারম্যান বক্তব্যের মাঝে বলেন, ভিজিডি চাল কোন ধরণের বিক্রি করা যাবে না, যদি কোন ধরণের অভিযোগ পাওয়া যায়,তাহলে সঙ্গে সঙ্গে আইনের প্রশ্রয় নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here