রুমায় এই প্রথম,প্রাথমিক শিক্ষাথীর্দের নিয়ে ওরিয়েন্টেশন সভা

0
442
রুমায় এই প্রথম,প্রাথমিক শিক্ষাথীর্দের নিয়ে ওরিয়েন্টেশন সভা

মংহাইথুই মারমা,রুমা(বান্দরবান) প্রতিনিধি:

বান্দরবানে রুমা উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাথীর্দের নিয়ে এই প্রথম ওরিয়েন্টেশন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার সকালে নির্বাহী কর্মকর্তা মো: শামসুল আলম উপস্থিতে “শিশু বান্ধব শিক্ষা নিশ্চিতে টেকসই উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মুজিব জন্মশতবার্ষিকীতে রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

এ আয়োজনে সভাপতিত্ব হিসেবে উপস্থিত ছিলেন,রুমা প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী। যা মুজিববর্ষের জন্য এ বিদ্যালয়ের নতুন বছরের নতুন আঙ্গিনার একটি শুভ কাজ উদ্যােগ নিয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদে সুযোগ্য চেয়ারম্যান উহ্লাচিং মার্মা, চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, ২নং সদর ইউপি চেয়ারম্যান শৈবং মারমা(শৈমং) শৈমং মার্মাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা।

শিক্ষাথীর্দের মাঝে নির্বাহী কর্মকর্তা বক্তব্যে জানান, এই প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের সাথে ছাত্র-ছাত্রীদের সুসম্পর্ক গড়ে তোলা,শিক্ষক শিক্ষাথীর্দের মাঝে সুদক্ষতা, জ্ঞান আহরণ করে দেয়ার জন্য সকল প্রাথমিক স্তরের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাঝে আহবান জানিয়েছেন। পরে শ্রেণি কক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে নানা কৌশলে কিভাবে সু-শিক্ষিক গড়ে তোলে যায়,তা নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন শিক্ষকেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here