রিয়াদকে বল না দেয়ার কারণ জানালেন সাকিব

0
332

খবর৭১: তিন সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে রশিদ খানের আফগানিস্তান। বাংলাদেশ তাদের সম্মুখে দাঁড়াতেই পারেনি। ৪৫ রানের বিশাল এই হার নিয়ে চলছে বিশ্লেষণ।

সবচেয়ে আলোচনায় সাকিল আল হাসানের অধিনায়কত্ব। ইনিংসের শেষ চার ওভারে পেসাররা উদার হস্তে রান দিতে থাকলেও, ভালো করা সত্ত্বেও কেন স্পিনারদের ব্যবহার করা হয়নি এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই। সবচেয়ে আলোচনায় এক ওভার বল করে ১ রানের বিনিময়ে ২ উইকেট নেয়া সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে। তার এমন দুর্দান্ত ওভারের পরও তাকে আর দ্বিতীয়বারের মতো বোলিংয়ে আনেননি সাকিব।

আগে দুই ওভারে ২১ দেয়া আবু জায়েদকে আনা হলো ১৮তম ওভারে। সেই ওভারে দিলেন আরও ১৩ রান। নিজের প্রথম দুই ওভারে ২১ রান দেয়া আবুল হোসেন শেষ ওভারে দিলেন ১৯ রান। চার ওভারে তিন পেসার মিলে ৬৪ রান খরচ করে ম্যাচকে এক প্রকার বাংলাদেশের হাতের নাগালের বাইরে নিয়ে গেলেও আক্রমণে স্পিনারদের দেখা মেলেনি আর।

তখন ম্যাচ শেষে সাকিব আল হাসান জানালেন, ‘মাহমুদউল্লাহকে বোলিংয়ে না আনাটা অবশ্যই কঠিন সিদ্ধান্ত ছিল। ঐ মুহূর্তে যদি আমি তাকে আরও এক ওভার বল করতে দিতাম এবং সে কয়েকটি ছয় খরচ করে বসতো তখন সবাই বলতো নিয়মিত বোলারদের রেখে কেন তাকে ব্যবহার করা হলো।’

তাছাড়া ম্যাচ শেষে ম্যাচ হারার কারণ হিসেবে শেষ চার ওভারের খরুচে বোলিংয়ের পাশাপাশি ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই উল্লেখ করেন সাকিব। পাশাপাশি এ থেকে শিক্ষা নিয়ে সিরিজের পরবর্তী ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here