রিফাত হত্যাঃ ১৪ নম্বর আসামি শ্রাবণের জামিন

0
932
রিফাত হত্যা: ১৪ নম্বর আসামি শ্রাবণের জামিন

খবর৭১ঃ বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অভিযুক্ত ২৪ নম্বর আসামি আরিয়ান হোসেন শ্রাবণকে মিডিয়ার সঙ্গে কথা না বলার শর্তে জামিন দেওয়া হয়েছে। বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান আরিয়ানের জামিনের আদেশ দেন।

আসামী পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা কাদের জামিনের প্রার্থনা করে বলেন, ‘আসামি একজন শিশু। তার বয়স ১৬ বছর স্কুলের ১০ম শ্রেণির ছাত্র। সে অপরাধের সঙ্গে কোনোভাবেই জড়িত নয়। পুলিশ ১৯ বছর দেখিয়ে তাকে চালান দিয়েছে এবং প্রাপ্ত বয়স্ক আসামিদের সঙ্গে কারাগারে রাখার কারণে সে মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’ রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন এপিপি অ্যাড. সঞ্জিব দাস।

এদিকে রিফাত শরীফ হত্যা মামলার অধিকতর স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্তের আবারও দাবি জানিয়েছেন আয়শা সিদ্দিকা মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। তিনি ১৯ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইজিপি বরাবরে করা আবেদনে উল্লেখ করে বলেন, ‘রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি প্রধান সাক্ষী ছিল। হত্যাকাণ্ডের ঘটনার ১৯ দিন পরে মামলার প্রধান সাক্ষী আমার মেয়েকে হঠাৎ করে মামলার বাদী হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দাবি করে সংবাদ সম্মেলন করেন। একটি প্রভাবশালী মহল ও পুলিশ সুপার মারুফ হোসেনসহ অন্যান্য পুলিশ সদস্যরা রিফাত শরীফের বাবা অর্থাৎ বাদীকে দিয়ে সংবাদ সম্মেলন করিয়ে আমার মেয়েকে হত্যার সঙ্গে জড়ানোর চেষ্টা করেন। পুলিশ রিমান্ডে এনে আমার মেয়েকে শারীরিক ও মানসিক নির্যাতন করে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে বাধ্য করে, যা আমার মেয়ের ঐচ্ছিক জবানবন্দি নয়। আমি রিফাত শরীফ হত্যা মামলার অধিকতর তদন্তের দাবিতে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) অথবা সিআইডিতে হস্তান্তরের দাবি জানাচ্ছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here