রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক দুই আসামির জামিন

0
570
রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক দুই আসামির জামিন

খবর৭১ঃ বহুল আলোচিত বরগুনা রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক দুই আসামির জামিন মঞ্জুর করেছে আদালত। এ হত্যা মামলায় এখন পর্যন্ত পাঁচ অপ্রাপ্তবয়স্ক আসামির জামিন মঞ্জুর করেছে আদালত।

বুধবার বিকেলে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান তাদের জামিন মঞ্জুর করেন। জামিন পাওয়া দুই আসামি হলেন মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয়।

এদের মধ্যে নাজমুল এ বছর এসএসসি পরীক্ষার্থী।
শিশু আদালতে দায়িত্বে থাকা রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, বুধবার বিকেলে বরগুনার শিশু আদালতে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্য প্রদান করেছেন নিহত রিফাতের এক চাচা ও একমাত্র বোন। এ নিয়ে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে পাঁচ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২১, ২২ এবং ২৩ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত। তিনি আরও বলেন, এ নিয়ে অপ্রাপ্তবয়স্ক পাঁচ আসামিকে জামিন দেওয়া হয়েছে। এর ফলে আসামিরা বাহিরে থাকায় বিচারকার্য প্রবাবিত হতে পারেও বলে তিনি মন্তব্য করেন।

গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং বরগুনার শিশু আদালতের আদেশে মারুফ মল্লিক এবং আরিয়ান হোসেন শ্রাবণ জামিনে রয়েছেন। এছাড়াও আজকে জামিন দেওয়া হয়েছে মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয়কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here