রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী

0
310

খবর৭১ঃ রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে (২৭ মে) সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, ‘প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে বিভিন্ন রাষ্ট্রীয় বিষয়, বিশেষ করে তার লন্ডন সফর নিয়ে আলোচনা করেছেন।’
বঙ্গভবনে রাষ্ট্রপতি ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও রাষ্ট্রপতিকে ফুলের তোড়া উপহার দেন। এসময় রাষ্ট্রপতির স্ত্রী রশিদা খানমও উপস্থিত ছিলেন। ঈদের সময় প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকবেন বলে তারা আগাম ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধানমন্ত্রী ১ মে লন্ডন যান এবং ১০ মে দেশে ফেরেন। লন্ডন সফরকালে আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে হোটেল তাজে বাংলাদেশ আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা আয়োজিত মতবিনিময় সভাসহ বেশ কিছু অনুষ্ঠানে যোগ দেন।
রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রী তার ত্রিদেশীয় (জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড) সফর সম্পর্কেও অবহিত করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী উভয়ে পরস্পরের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন।
রাষ্ট্রপতি স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য ১১ দিন লন্ডন ও জার্মানি সফর শেষে রবিবার দেশে ফেরেন। প্রধানমন্ত্রীও লন্ডনে চোখের চিকিৎসা করিয়েছেন। রাত ৮টায় প্রধানমন্ত্রী খবর বাসস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here