রামপালে দিনমজুরের বসতবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষরা

0
252

হেদায়েত হোসাইন লিটন বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের রামপালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক দিনমজুরের বসতবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষরা। এসময় প্রতিপক্ষরা নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ ওই পরিবারটির। এই ঘটনার পর দিনমজুর সেলিম শেখ পাশে একটি ছাপড়া ঘর বেঁধে পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর দিনযাপন করছেন। ওই জমি থেকে উচ্ছেদ করতে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে এই হামলা ও লুটপাট করেছে বলে অভিযোগ দিনমজুর সেলিমের। গত শুক্রবার জেলার রামপাল উপজেলার উজলকুড় গ্রামের প্রত্যন্ত মানিকনগর গ্রামের সেলিম শেখের বাড়িতে এই হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এই ঘটনা স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশকে জানালেও তারা কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ ক্ষতিগ্রস্থ পরিবারের।
ক্ষতিগ্রস্থ পরিবারের অভিযোগ, ৬/৭ বছর আগে দিন মজুর সেলিম শেখ ২১ শতক জমি কেনেন। সেখানে তিনি একটি বসতঘর বেঁধে স্ত্রী ও চার সন্তানকে নিয়ে বসবাস করে আসছেন। স্থানীয় প্রতিবেশি মিজানুর রহমান ও শাহাদত হোসেন নামে দুই ব্যক্তি ওই জমির মালিক দাবি করে আসছেন। তারা বেশ কয়েকবার তাকে ওই জমি থেকে উচ্ছেদেরও চেষ্টা করেন বলেও অভিযোগ পরিবারটির।
গত শুক্রবার রাত ১টার দিকে ৪০-৫০ ভাড়াটিয়া লোক নিয়ে এসে আমার বসতঘরটি ভেঙ্গে মাটির সাথে মিশিয়ে দেয় এবং ঘরের নগদ টাকাসহ সব মালামাল লুট করে নিয়ে যায়। এই ঘটনার স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশকে জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ সেলিমের।
তিনি আরও বলেন, বর্তমানে আমি আমার দেড় বছরের শিশু সন্তানসহ পাঁচ সদস্যকে নিয়ে মানবেতর জীবনযাপন করছি। তিনি প্রতিকার পেতে সরকারের সংশ্লিষ্টদের কাছে দাবি জানিয়েছেন।
রামপাল উপজেলার উজলকুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আক্তারুজ্জামান বলেন, ভাংচুর ও লুটপাটের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি সত্যিই অমানবিক। তিনি দু:খ প্রকাশ করে বলেন, ওই জমি নিয়ে সেলিমের সাথে স্থানীয় দুজনের আদালতে মামলা চলছে। তারপরও চেষ্টা করছি সমাধানের।
রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান মুঠোফোনে বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা চলছে। তবে বসতঘর ভাংচুরের বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।#
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here