রাণীনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
205

 

সুকুমল কুমার প্রামানিক রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যে দিয়ে নওগাঁর রাণীনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচি গ্রহন করা হয়। এদিন সকাল থেকে দিবসের শুভ সূচনা ও উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়।

দিন ব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সূর্য উদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি ও শায়ত্বস্বাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ-স্বাধীনতা ও সুখী-মৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিবের সভাপতিত্বে রাণীনগর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মো: হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন প্রাং, মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড. ইসমাইল হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার প্রমুখ, সদর ইউপি চেয়ারম্যান মো: আসাদুজ্জামান পিন্টু, কালিগ্রাম ইউপি চেয়ারম্যান মো: সিরাজুল ইসলাম বাবলু প্রমুখ।

শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে উপজেলা পরিষদ জামে মসজিদ ও মন্দিরসহ বিভিন্ন উপসনালয়ে বিশেষ প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

অপর দিকে সোমবার ভোরে উপজেলা আ’লীগ, বিএনপি, জাতীয় পার্টি, রাণীনগর উপজেলা প্রেস ক্লাবসহ রাণীনগর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, রাজনৈতিক অংঙ্গ সংগঠন ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণসহ নানা কর্মসূচি পালন করে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here