রাণীনগরে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি আনছার আলী

0
917

সুকুমল কুমার প্রামানিক রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন খাস-পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: আনছার আলী। রাণীনগরের প্রত্যন্ত এলাকায় অবস্থিত প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে স্কুলের উন্নয়ন, বিকাশ, মেধাচর্চায় মননশীল এবং উৎসাহমূলক ভূমিকা ও অবদান রাখায় ‘উপজেলা শ্রেষ্ঠ এসএমসি বাছাই কমিটি’ তাকে এ সম্মানে ভূষিত করেন। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিব উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে শ্রেষ্ঠ সভাপতি হিসাবে ঘোষনা করেন।

এদিকে মো: আনছার আলী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ায় কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছে উপজেলা চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস, ভাইস চেয়ারম্যান মো: হারুনূর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: ছনিয়া ইসলাম ও পারইল ইউপি চেয়ারম্যান মো: মজিবর রহমানসহ আরো অনেক গন্যমান্য ব্যক্তিরা।

রাণীনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আতাউর রহমান জানান, তিনি দ্বিতীয় বারের মতো স্কুলটির পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করে স্কুলের ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশ, সংস্কৃতি চর্চায় প্রণোদনা, শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ এবং জাতীয় দিবসগুলো পালন করার ক্ষেত্রে জাঁকজমক ভাবে অনুষ্ঠান আয়োজন করে এলাকায় শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখে চলেছেন। স্কুলের উন্নয়ন এবং স্থানীয়ভাবে বহু শিক্ষার্থীদের আকৃষ্ট করে ছাত্র-ছাত্রীদের ভাল ফলাফল এবং শিক্ষকদের দক্ষতা বাড়াতে কার্যকর ভূমিকা রেখেছেন।

খাস-পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী বেগম বলেন, আনছার আলী সভাপতি হওয়ার পর থেকে বিদ্যালয়ের অনেক কিছুই হয়েছে, যা আমাদের ভবনার বাহিরে ছিলো। তিনি সব সময় বিদ্যালয়ের খোজ-খবর নেন। কোন সমস্যা হলে তা সবাইকে নিয়ে সমাধান করার চেষ্টা করেন। তার অক্লান্ত চেষ্টায় বিদ্যালয়ের সুরক্ষা প্রাচীর নির্মাণের সকল ব্যবস্থা তিনি ইতিমধ্যেই সম্পন্ন করেছেন।

আনছার আলী বলেন, এই প্রাপ্তি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী সবার। আমি সবার সহযোগিতা নিয়ে বিদ্যালয়ের উন্নয়নে কাজ করে যেতে চাই। যাতে করে এই প্রত্যন্ত অলে কোন শিশুরা বিদ্যালয়ের বাহিরে না থাকে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here