রাণীনগরের দুধকুন্ডি গ্রামে যার বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট সেই জেল হাজতে

0
318

সুকুমল কুমার প্রামানিক রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে দুধকন্ডি গ্রামের দুধকন্ডি জামে মসজিদের কমিটির কাছে থাকা টাকা হস্তান্তর করা নিয়ে দন্দ্ব এনিয়ে এক বাড়িতে হামলা ভাংচুর লুটপাটের ঘটনা ঘটেছে। উপজেলার একডালা ইউনিয়নের দুধকন্ডি পশ্চিমপাড়া গ্রামের মো: আব্দুল মজিদের বাড়িতে এ ঘটনাটি ঘটে। ওই গ্রামের কর্তিপয় ২০-২২ ব্যাক্তি তার বাড়িতে হামলা ভাংচুর চালিয়ে মোটা অংকের টাকা লুট করে নিয়ে যায় বলেও অভিযোগ উঠেছে।

যার বাড়িতে হামলা ভাংচুর টাকা লুটপাটের ঘটনা ঘটেছে সেই এখন প্রতিপক্ষের মামলায় জেল হাজতে রয়েছে। রাণীনগর থানা পুলিশ ওই গ্রামের আমিনুর ইসলামের করা এক মারপিটের মামলার পেক্ষিতে ভুক্তভোগী আব্দুল মজিদকে গ্রেফতার করে ২১ মার্চ বৃহস্পতিবার আদালতে প্রেরণ করেছে। এতে করে গ্রামের দুই পক্ষের মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, দুধকন্ডি গ্রামের পূর্বপাড়া ও পশ্চিমপাড়া মিলে দুধকন্ডি জামে মসজিদ। দুধকন্ডি জামে মসজিদের বর্তমান কমিটির মেয়াদ সম্প্রতি শেষ হয়ে যায় ও মসজিদের অর্থসম্পাদক মো: আত্তাব আলীর কাছে দুই লক্ষ টাকার বেশি টাকার জমা রয়েছে। যে টাকা অর্থসম্পাদকের কাছে জমা আছে তা নিয়ে গত শুক্রবার ১৫ মার্চ শুক্রবার জুম্মার নামাজের আগে মসজিদের ভিতরে গ্রামের লোকজনদের মধ্যে কথা উঠে। এ সময় তাদের কথা কাটাকাটির মধ্যে এক পর্যায়ে মসজিদের ভিতরে এক মারপিটের ঘটনা ঘটে।

এ ঘটনায় পশ্চিমপাড়া গ্রামের মো: আব্দুল মজিদের বড় ছেলে মো: জামিলকে মসজিদের ভিতরে মরপিটকরতে লাগলে তিনি আহত হন। এ সময় আব্দুল মজিদ তার ছেলেকে উদ্ধার করতে গেলে তাকেও মারপিট করা হয়। এর জের ধরে ওই দিন বিকেলে দুধকুন্ডি গ্রামের ২০-২২ জন ব্যাক্তি আব্দুল মজিদের বাড়িতে হামলা চালিয়ে বাড়ির দড়জা, জানলা, ঘরের টিনসহ ঘরের আসবাসপত্র ভাংচুর চালিয়ে টাকা লুট করে নিয়ে যায় তারা।

মো: আব্দুল মজিদের স্ত্রী মোছা: জামেনা বেগম ও তার ছেলে মো: জাহিদ জানান, ওই মসজিদের টাকার জের ধরে আমাদের বাড়িতে এদিন বিকেলে এই গ্রামের ২০-২২ জন লোকজন হামলা ভাংচুর চালিয়ে বাড়ির আসবাসপত্র ভাংচুর করে প্রায় ৩ লক্ষ টাকা লুট করে নিয়ে গেছে। তার স্ত্রী আরো জানান, আবার আমিনুল আমার স্বামী আব্দুল মজিদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। পুলিশ আমার স্বামীকে ধরে নিয়ে গেছে সে এখন জেল হাজতে আছে। এছাড়াও পূর্বপাড়ার লোকজন মসজিদের ভিতর থেকে পশ্চিমপাড়ার লোকজনকে ঘাড় ধরে ও মারপিট করে বেড় করে দেয়। আমারা এ ঘটনার সুষ্ট তদন্তের দাবি করছি।

এ ব্যাপারে দুধকন্ডি জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো: আব্দুল কুদ্দুস মুঠোফোনে বলেন, অর্থসম্পাদক আত্তাব আলীর কাছে মসজিদের যে জমাকৃত টাকা আছে সেইটা নিয়ে মসজিদের ভিতরে কথা উঠে ও একটু ঝামেলা হয়। এছাড়াও সেখানে কথা কাটাকাটি ও ঠেলাঠেলি হয়েছে। এদিন বিকালে আবার কি ঘটনা ঘটেছে সে ব্যাপারে আমি কিছু জানি না।

এ ব্যাপারে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, একপক্ষ আমিনুর থানায় একটি মামলা করেছে ও আসামী মজিদকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছি। মামলার আন্যান্য আসামীরা পলাতর রয়েছে। এছাড়াও আব্দুল মজিদের স্ত্রী একটি অভিযোগ করেছে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here