রাজনৈতিক দলগুলোর সাথে পশ্চিমা কূটনীতিকদের বৈঠক

0
276

খবর ৭১: আসন্ন নির্বাচনে পরিবেশ এবং নির্বাচন সংক্রান্ত নানা বিষয়ে রাজনৈতিক দল এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের মতামত জানতে ঢাকাস্থ কানাডিয়ান হাই কমিশনের উদ্যোগে বুধবার গুলশানের একটি হোটেলে এক বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী জানিয়েছেন, তাদের দল কতটা প্রতিকূল পরিস্থিতির মধ্যদিয়ে নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতা করতে যাচ্ছে।-বিবিসি বাংলা

তিনি আরও বলেন, ‘এখন সরকার আর নির্বাচন কমিশন একাকার হয়ে গেছে। সরকার নির্বাচন কমিশনকে প্রোটেকশন করতেই ব্যস্ত। এখানে লেভেল প্লেয়িং ফিল্ড দূরের কথা, আমরা প্র্যাকটিকালি নিচের দিকে যাচ্ছি।’

পাল্টা জবাবে আওয়ামী লীগ প্রতিনিধি দলের অন্যতম এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মেহজাবিন খালেদ বলেছেন, বিএনপি নির্বাচন কমিশনের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে। ক্যান্ডিডেট বাতিলের বিষয়টা, আমাদের দায়িত্ব না। এটা ইলেকশন কমিশনের দায়িত্ব। এখানে আমাদের কিছু করার নেই।

বৈঠকে কানাডা, অস্ট্রেলিয়া, সুইডেন, নেদারল্যান্ডস-এর রাষ্ট্রদূত এবং ঢাকাস্থ জাতিসংঘের আবাসিক প্রতিনিধি উপস্থিত ছিলেন। অন্যদিকে যোগ দিয়েছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান। আওয়ামী লীগের প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিপু মনি এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মেহজাবিন খালেদ।

এছাড়া বিকল্প ধারা বাংলাদেশে সদ্য যোগদানকারী শমসের মবিন চৌধুরীও উপস্থিত ছিলেন। অন্যদিকে নাগরিক সমাজের তরফ থেকে এ বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার এবং নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থা ব্রতীর প্রধান নির্বাহী শারমীন মুর্শেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here