রাজনৈতিক ঐক্যের ডাক দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

0
274

খবর৭১:স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে রাজনৈতিক ঐক্যের ডাক দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় তিনি মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে অটল থাকার ঘোষণা দেন। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) ভাষণ দেন তিনি।

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের গুরুত্ব তুলে ধরে ট্রাম্প বলেন, মাদক, চোরাচালান, নারী ও শিশু পাচার রোধে আমাদের দেয়াল অবশ্যই নির্মাণ করতে হবে। বক্তৃতাকালে কংগ্রেসের সিনেট ও প্রতিনিধি পরিষধের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেক্সিকো সীমান্ত প্রাচীরের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অর্থ বরাদ্দের প্রস্তাবকে কেন্দ্র করে গত বছরের ২২ ডিসেম্বর থেকে শুরু হয় যুক্তরাষ্ট্র সরকারে অচলাবস্থা। দীর্ঘ ৩৫ দিন পর ২৬ জানুয়ারি ট্রাম্প অচলাবস্থা নিরসনে সম্মত হন। সাময়িক অচলাবস্থা শেষ হওয়ার সপ্তাহখানেক পরেই ট্র্রাম্পের এমন মন্তব্য আবারো উদ্বেগ তৈরি করলো মার্কিনীদের মনে। ডেমোক্র্যাটরা ছাড়াও নিজ দল রিপাবলিকানরাও চাপে রেখেছেন তাকে।

দেয়াল নির্মাণের জন্য তহবিল দেওয়া হবে কি হবে না সে বিষয়টি নিয়ে কোনো সুরাহা না হওয়ায় সরকারের অর্থ বরাদ্দ বাজেট পাস হচ্ছে না। বাজেট পাস না হলেও ৫৭০ কোটি মার্কিন ডলারের তহবিল অনুমোদনের জন্য এখনো অনড় অবস্থায় আছেন ট্রাম্প।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here