রাজধানী মীনা বাজারের লালবাগের আউটলেটে তিন লাখ টাকা জরিমানা

0
488

খবর৭১:রাজধানীর লালবাগ এতিমখানা রোডে অবস্থিত সুপার শপ মীনা বাজারে পচা মাছ-মাংস বিক্রির দায়ে তিন লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার দুপুরের এ অভিযানে বিএসটিআই’র কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান জানান, বিএসটিআইএর মানচিহ্ন ছাড়া বিদেশি নিভিয়া ক্রিম, কোকাকোলা জিরো ক্যাল, পালমোলিভ সাবান ও ফ্রান্সের পেরিয়ার মিনারেল ওয়াটার বিক্রি করছিল মীনা বাজার। ফ্রান্সের পেরিয়ার বেশ কয়েকবার বাংলাদেশে এই মিনারেল ওয়াটারের ব্যবসা করতে চেয়েছিল। কিন্তু পরীক্ষা-নিরীক্ষার পর একে ছাড়পত্র দেয়নি বিএসটিআই।

বিএসটিআইর পরিদর্শক শহীদুল ইসলাম বলেন, পেরিয়ার পানির ৭৫০ মিলিলিটারের বোতল ২০০ টাকার ওপরে বিক্রি করা হচ্ছে, অথচ ফ্রান্সের এই পানিটি পরীক্ষা করে নানা অসংগতি পাওয়ায় একে বাংলাদেশে বিক্রির অনুমতি দেওয়া হয়নি। এ ছাড়া অভিযানে মীনা বাজারের ডিপ ফ্রিজ খুলে দুর্গন্ধযুক্ত মাছ- মাংস পাওয়া যায়। ফ্রিজ থেকে পাওয়া চিংড়ি মাছ থেকেও গন্ধ বের হচ্ছিল। আর পুরনো পালংশাক ও লিচু পাওয়া যায় আউটলেটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান বলেন, অনুমোদনহীন পণ্য বিক্রি ও অবহেলার কারণে মীনা বাজারের এই শাখার ম্যানেজার সাঈদ সারওয়ার ও কর্মকর্তা সারওয়ার হোসেনকে দেড় লাখ টাকা করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here