রাজধানীসহ বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি

0
380

খবর ৭১ঃ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজ রোববার সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাত হয়েছে। কয়েক দিনে গরমের পর এই বৃষ্টি স্বস্তি এনে দিয়েছে নগরজীবনে। দেশের কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি ও শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রোববার রাত সাড়ে নয়টা থেকে সোমবার সকাল নয়টা পর্যন্ত যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা চট্টগ্রাম এবং সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকাসহ ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত (পুনঃ) ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here