রাজধানীর ৫ স্থানে বিক্রি হবে ঈদে ট্রেনের টিকিট

0
564

খবর৭১ঃ আসন্ন ঈদুল ফিরতে ঘরমুখো মানুষদের যাত্রা সুবিধা দিতে রাজধানীর ৫টি স্থান ও গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে কমলাপুর রেলস্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান রেলমন্ত্রী।

রাজধানীর যে ৫টি স্থান থেকে ঈদে ট্রেনের টিকিট পাওয়া যাবে সেই স্থানগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন। এছাড়া গাজীপুরের জয়দেবপুর থেকেও ঈদে ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন ঈদযাত্রীরা।

এ প্রসঙ্গে নূরুল ইসলাম সুজন বলেন, ‘আগামী ২৮ এপ্রিল কমলাপুর রেলস্টেশন থেকে ঈদের টিকিট কাটার নতুন অ্যাপস উদ্বোধন করা হবে। এই অ্যাপসের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট সংগ্রহ করা যাবে। বাকি ৫০ শতাংশ সংগ্রহ করতে হবে কাউন্টার থেকে।’

এসময় সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, ‘আগামী ২৫ এপ্রিল রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধন করা হবে। উদ্বোধনী দিনে বিনা টিকিটে যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। ২৭ এপ্রিল থেকে ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ‘বনলতা এক্সপ্রেস’।’

এছাড়াও ঈদের আগে ঢাকা-পঞ্চগড় রুটে কম বিরতি দিয়ে নতুন একটি ট্রেন চালুর কথা জানান মন্ত্রী।

সেইসঙ্গে ঈদের পর ঢাকা-বেনাপোল রুটে আরও একটি বিরতিহীন ট্রেন চালু করা হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here