রাজধানীর ৩৫ স্থানে টিসিবির ৪৫ টাকা কেজির পেঁয়াজ

0
506
রাজধানীর ৩৫ স্থানে টিসিবির ৪৫ টাকা কেজির পেঁয়াজ

খবর৭১ঃ

ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। এ অবস্থায় দেশে পেঁয়াজের দাম বেড়ে যাচ্ছে দ্রুতগতিতে। পেঁয়াজের মূল্যবৃদ্ধির লাগাম টেনে ধরতে রাজধানীর ৩৫টি স্থানে ট্রাকে করে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির পরিবেশকরা ঢাকা মহানগরীর ৩৫টি স্থান ছাড়াও চট্টগ্রামে ১০টি স্থানে ও বাকি ছয়টি বিভাগীয় শহরের পাঁচটি করে স্থানে ট্রাকে করে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পণ্য বিক্রি করবেন।

রাজধানীসহ সারা দেশে একযোগে আগামী এক সপ্তাহ এ বিক্রি কার্যক্রম চলবে বলে জানা গেছে। ট্রাক থেকে কেজিপ্রতি পেঁয়াজ ৪৫ টাকায়, চিনি (ফ্রেশ) ৫০ টাকায়, মশুর ডাল ৫০ টাকায় ও লিটারপ্রতি সয়াবিন তেল (তীর) ৮৫ টাকায় কিনতে পারবেন ক্রেতারা।

আজ সোমবার থেকে ৬ অক্টোবর পর্যন্ত (শুক্রবার ছাড়া) ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে এসব পণ্য সাশ্রয়ী মূলে বিক্রি করা হবে বলে টিসিবির প্রধান তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির গণমাধ্যমকে জানিয়েছেন।

একজন গ্রাহক সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ, ৪ কেজি চিনি, ৪ কেজি ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ঢাকা মহানগরীতে টিসিবির ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রগুলোর অবস্থানঃ

১. সচিবালয়ের গেইট, ২. প্রেস ক্লাব, ৩. কাপ্তান বাজার, ৪. ভিক্টোরিয়া পার্ক, ৫. সায়েন্সল্যাব মোড়, ৬. নিউ মার্কেট/নীলক্ষেত মোড়, ৭. শ্যামলী/কল্যাণপুর, ৮. ঝিগাতলা মোড়, ৯. খামারবাড়ি, ফার্মগেইট; ১০. কলমীলতা মোড়, ১১. রজনীগন্ধা সুপার মার্কেট, কচুক্ষেত; ১২. আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, ১৩. রাজলক্ষ্মী কমপ্লেক্স, উত্তরা; ১৪. মিরপুর-১ নং মাজার রোড, ১৫. শান্তিনগর বাজার, ১৬. মালিবাগ বাজার, ১৭. বাসাবো বাজার, ১৮. আইডিয়াল স্কুল, বনশ্রী; ১৯. বাংলাদেশ ব্যাংক চত্বর, ২০. মহাখালী কাঁচাবাজার, ২১. শেওড়াপাড়া বাজার, ২২. দৈনিক বাংলা মোড়, ২৩. শাহজাহানপুর বাজার, ২৪. ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, ২৫. মতিঝিল বক চত্বর, ২৬. খিলগাঁও তালতলা বাজার, ২৭. রামপুরা বাজার, ২৮. মিরপুর-১০ নম্বর গোল চত্বর, ২৯. আশকোনা হাজি ক্যাম্প, ৩০. মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, ৩১. দিলকুশা, ৩২. মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে ও পলাশী মোড়ে।

বাংলাদেশে পেঁয়াজের উৎপাদন বছরে ১৭ থেকে ১৯ লাখ টন। এর অতিরিক্ত চাহিদা মেটাতে প্রতি বছর ৭ থেকে ১১ লাখ  টন পেঁয়াজ আমদানি করতে হয়, যার অধিকাংশই ভারত থেকে আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here