রাজধানীর হাতিরপুলে ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ

0
456
ভারতীয় নকল ওষুধ তৈরি হচ্ছে চট্টগ্রামে

খবর৭১ঃ
রাজধানীর হাতিরপুলের একটি ভবন থেকে ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুর থেকে বিকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওষুধের মালিকসহ দুই জনকে কারাদণ্ড দেওয়ার পাশাপাশি তাদের ২০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, সেলভন ট্রেডিং কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের নামিদামি কোম্পানির মোড়ক ও স্টিকার নকল করে ওষুধের জার ও প্যাকেটের গায়ে লাগিয়ে কমিশনের মাধ্যমে বিভিন্ন ফার্মেসিতে বিপণন করে আসছিল। এমন অভিযোগে হাতিরপুলের ১৮৬ নম্বর ভবনে অভিযান চালিয়ে প্রায় ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ করা হয়। এই অপরাধে জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক জাহাঙ্গীর আলমকে দুই বছর এবং তার সহকারী নূরুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, এসব নকল ওষুধ যেসব ফার্মেসিতে দেওয়া হয়েছে সেখানেও অভিযান চালানো হবে। সেইসঙ্গে আমরা জানতে পেরেছি এসব ওষুধ কিছু অসাধু চিকিত্সক কমিশনের বিনিময়ে রোগীদের সেবন করতে প্রেসক্রিপশন দিচ্ছেন। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে আলোচনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here