রাজধানীর মহাখালীতে একটি স্বাস্থ্যসম্মত পশু জবাইখানা উদ্বোধন

0
730

খবর৭১:উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভারপ্রাপ্ত মেয়র মোঃ জামাল মোস্তফা আজ সকাল ১০টায় রাজধানীর মহাখালীতে একটি স্বাস্থ্যসম্মত পশু জবাইখানা উদ্বোধন করেন। ডিএনসিসি-র অঞ্চল ৩ এর মহাখালী কার্যালয়ের পাশে এই পশু জবাইখানা উদ্বোধনকালে ভারপ্রাপ্ত মেয়র বলেন, “বর্তমানে যেভাবে যত্রতত্র পশু জবাই করা হয় তা বন্ধ করা প্রয়োজন।

কারণ এটি পরিবেশ সম্মত নয়, আবার সেই মাংসও স্বাস্থ্যসম্মত নয়। তাই ডিএনসিসি-র প্রতিটি অঞ্চলে অন্তত একটি করে পরিবেশবান্ধব স্বাস্থ্যসম্মত পশু জবাইখানা নির্মাণের উদ্যোগ নিয়েছে ডিএনসিসি”।
মহাখালী পশু জবাইখানাটি মাংস ব্যবসায়ীসহ অন্যরাও ব্যবহার করতে পারবেন। স্বাস্থ্যসম্মত এই জবাইখানায় একজন পশু চিকিৎসক ও একজন পরিদর্শক থাকবেন। জবাইকৃত পশুর মাংস সরবরাহের আগে স্বাস্থ্যসম্মত কিনা তা নিশ্চিত হয়ে ডিএনসিসি-র সিল দেয়া হবে। এর ফলে নগরবাসী মাংস কিনে প্রতারণার শিকার হতে রেহাই পাবেন। প্রতিদিন ভোর ৪টা থেকে পশু জবাইখানা খোলা থাকবে।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসি-র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মেসবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসান, মহানগর মাংস ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মর্তুজা মন্টু উপস্থিত ছিলেন।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here