ঢাকা সিটি করপোরেশন নির্বাচনঃ রাজধানীতে বিজিবি মোতায়েন

0
1032
রাজধানীতে বিজিবি মোতায়েন
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে নিরাপত্তার অংশ হিসেবে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। আগামী শনিবার অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। আজ বৃহস্পতিবার ভোর থেকে বিভিন্ন স্থানে বিজিবির সদস্যদের মোতায়েন করা হয়েছে।

নির্বাচনের আগে ও পরে মোট চারদিন দায়িত্ব পালন করবেন বিজিবির সদস্যরা। এবারের নির্বাচনে সব বাহিনী মিলে মোট ৫০ হাজারের মতো সদস্য নিয়োজিত থাকবে।

এছাড়া আজ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও মাঠে থাকবেন। প্রতিটি ওয়ার্ডের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুইটি ওয়ার্ডের জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকছেন।

ভোটের সময় সাধারণ কেন্দ্রে ১৬ জন করে ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৮ জন করে নিরাপত্তা সদস্য নিয়োজিত থাকবে। মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের দায়িত্ব পালন করবে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার, বিজিবি ও র‌্যাব। ইভিএমের কারিগরি সহায়তায় প্রতি ভোটকেন্দ্রে দুইজন করে সশস্ত্র বাহিনীর সদস্য নিয়োগ থাকবে।

ঢাকা সিটি নির্বাচনে এবার প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ হবে। আজ (বৃহস্পতিবার) মধ্যরাতে শেষ হচ্ছে নির্বাচনের প্রচারণার সময়। ১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here