রাকসু সংলাপ দ্রুত রাকসু নির্বাচনের দাবি ছাত্রলীগের

0
229

আকরাম হোসাইন রাবি প্রতিনিধি:
অতিদ্রুত রাকসু নির্বাচন দেওয়া, নির্বাচনের তফসিল ঘোষণাসহ ৯ দফা দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রোববার বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টর দফতরে রাকসু নির্বাচন সংলাপ কমিটির সঙ্গে আলোচনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ এ দাবিগুলো জানান তারা।
দাবিগুলো হলো, স্বাধীনতা বিপক্ষের শক্তি ছাড়া ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া, ভোটার তালিকা হালনাগাদ, গঠনতন্ত্র যুগোপযোগী, পিএইচডি, এমফিল, সান্ধ্য কোর্সের শিক্ষার্থীরা প্রার্থীতা রাখা, হলেই ভোটকেন্দ্র রাখা, ক্যাম্পাসে সাধারণ ছাত্রদের নিরাপত্তা নিশ্চিত করা, প্রতিক্রিয়াশীল বা মৌলবাদি সংগঠন, গোষ্ঠী নির্বাচনে অংশ নিতে না পারা, রাকসুতে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, আন্তর্জাতিক সম্পাদক, ক্যাফেটেরিয়া সম্পাদক ও ছাত্র পরিবহণ সম্পাদক পদসহ মোট ২৫ টি পদ করা।
এসময় সংলাপে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির হোসেন, মাহফুজ আল আমিন, তৌহিদ মোর্শেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সরকার ডন, সাব্বির হোসেন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, চঞ্চল কুমার অর্ক প্রমুখ উপস্থিত ছিলেন।
রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন,বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সঙ্গে সংলাপ হয়েছে। তারা কয়েকটি দাবি জানিয়েছে। খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here