রসিকে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজ করছে: সুজন

0
499

খবর ৭১: আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে এখন পর্যন্ত অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ বিরাজ করছে বলে জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর রুনি মিলনায়নের রসিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের তথ্য উপস্থাপনা নিয়ে সংবাদ সস্মেলনে সংগঠনটিরর পক্ষে এ কথা জানানো হয়।

সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, মাঠ পর্যায়ে পর্যালোচনা করে দেখা গেছে। কিছু বিচ্ছিন ঘটনা ঘটেছে। সব মিলে এখন পর্যন্ত রংপুরে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ বিরাজ করছে। তবে সামনে কি পরিস্থিতি সৃষ্টি হবে এ বিষয় কিছু বলতে পারছি না।

তিনি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এখনো পযর্ন্ত আমাদের দৃষ্টিতে নির্বাচন পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূণভাবে অনুষ্ঠিত হবে।

সুজন সম্পাদক জানান, আয়কর বিবরণীতে মেয়র প্রার্থীরা বাৎসরিক পারিবারিক ব্যয়ের যে বিবরণ দেখিয়েছেন তা নিয়ে প্রশ্ন তুলার যথেষ্ট সুযোগ রয়েছে। এছাড়া যে পরিমাণ অর্থ তারা সারা বছরে ব্যয় হিসাবে দেখিয়েছেন তা আদৌ বিশ্বাসযোগ্য নয়।

এ সময় নির্বাচনী আইনি কাঠামোর সংস্কার, না ভোটের বিধান চালু, অনলাইনে মনোনয়নপত্র জমা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য আচরণবিধি ও আয়-ব্যয় খতিয়ে দেখার পরামর্শ দেন তিনি।

সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সুজন সভাপতি এম হাফিজ উদ্দিন খান, সাংবাদিক ও কলামিস্ট  আবুল মকসুদ, সহ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here