রমজান মাসের পবিত্রতা রক্ষায় গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ ……লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
430

মোঃ শাহিন:
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও আরজেএফ এর প্রধান নির্বাচন কমিশনার লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, রমজান মাসের পবিত্রতা রক্ষায় গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। রমজান মাসের গুরুত্ব ও ফজিলত গণমাধ্যমে প্রচারের ফলে মানুষের মধ্যে যেমন আমলের আগ্রহ বৃদ্ধি পায়, তেমনি সরকার ও প্রশাসন প্রয়োজনীয় কার্যক্রম ব্যবস্থা গ্রহণ করতে পারে। তিনি আরো বলেন, ইফতার, সেহরিসহ রমজান মাসে স্বাস্থ্যসম্মত খাদ্য গ্রহণে গণমাধ্যম মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে পারে।
রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে ৩০ মে বিকেলে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আয়োজিত আরজেএফ এর যৌথ সভা, আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অগ্রগণ্য। উন্নয়নকে টেকসই করতে সৎ ও ইতিবাচক সাংবাদিকতা আবশ্যক। আরজেএফ দীর্ঘ ১১ বছর যাবত ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে দেশের উন্নয়ন অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আসন্ন ৩০ জুন আরজেএফ এর জাতীয় কাউন্সিলের মাধ্যমে একটি শক্তিশালী নির্বাহী কমিটি গঠন হবে বলে আমি প্রত্যাশা করি।
রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) আরজেএফ এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউসিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন, প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার ও আরজেএফ এর নির্বাচন কমিশনার আলী নিয়ামত। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আরজেএফ এর মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব মোঃ আল-আমিন শাওন, সাংগঠনিক সম্পাদক সেকান্দার আলম শেখ, জনপার্টির চেয়ারম্যান হৃদয় চৌধুরী, আরজেএফ’র অর্থ সম্পাদক প্রার্থী সৈয়দ আল-আমিন হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক প্রার্থী কবি মাহাবুব আরা দুলু, আইন বিষয়ক সম্পাদক প্রার্থী মোঃ শাহিন সোভন, ঢাকা জেলা আরজেএফ এর সভাপতি ছিদ্দিকুর রহমান আজাদী, যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান, মহানগরের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, কাজী সাঈদা ইসলাম রোজী, সালাম মাহমুদ, শাহিন হোসেন, লুৎফুন নাহার রিক্তা, আজিজুন নাহার, মিল্টন খান, শেখ মুজিবুর রহমান, আমিনুল ইসলাম, এনামুল হক লিটন, উর্মী রহমান, আইয়ূব আনসারী, আনোয়ার হোসেন, ইসমাইল হোসেন রকি, জামাল শিকদার, শামীম সোহান, আফসানা আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে আরজেএফ এর আসন্ন নির্বাচনের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করা হয়। আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here