রংপুর রেঞ্জে শ্রেষ্ঠ বিরামপুর থানা হওয়ায় অফিসার ইনচার্জ মনিরুজ্জামানকে সম্মাননা দিলেন ডিআইজি

0
811
রংপুর রেঞ্জে শ্রেষ্ঠ বিরামপুর থানা হওয়ায় অফিসার ইনচার্জ মনিরুজ্জামানকে সম্মাননা দিলেন ডিআইজি

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর :
বিরামপুরে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ী ও অন্যান্য আসামি গ্রেফতার এবং থানায় আসা সাধারণ জনতাসহ অন্যান্যদের পুলিশীসেবা নিশ্চিত করায় রংপুর রেঞ্জে বিরামপুর থানা শ্রেষ্ঠ হওয়ায় ওই থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামানকে সম্মাননা স্মারক দিয়েছেন রংপুর রেঞ্জ পুলিশের উপ মহা-পরিদর্শক (ডিআইজি) দেবদাস ভট্টাচার্য্য বিপিএম।

গতকাল সোমবার দুপুরে আজ রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গত অক্টোবর ও নভেম্বর মাসের আইন শৃঙ্খলা ও মাসিক অপরাধ সভায় ওই সম্মাননা দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন রংপুর রেঞ্জের পুলিশের উপ মহা-পরিদর্শক (ডিআইজি) দেবদাস ভট্টাচার্য্য বিপিএম। অনুষ্ঠানে গত অক্টোবর ও নভেম্বর মাসের সামগ্রিক কর্ম মূল্যায়নে দিনাজপুর জেলার বিরামপুর থানা পরপর দুইবার শ্রেষ্ঠ হওয়ায় রংপুর রেঞ্জে বিরামপুর থানাকে শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে। এরই অংশ হিসেবে ওই থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামানকে শ্রেষ্ঠত্বের সম্মাননা স্মারক দেয়া হয়। সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন তার এই সম্মাননা দায়িত্ব পালনে পুলিশের কাজে যেমন গতি বাড়বে তেমনি পুলিশের প্রতি জনগনের আস্থা ও সম্মান বাড়বে। তিনি বলেন পুলিশ জনগনের বন্ধু। আর এটিকে মাথায় রেখে আন্তরিকতার সাথে সকলকে কাজ করতে হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীসহ অন্যান্য আসামি গ্রেফতারে সকলকে আন্তরিক হতে হবে। নারী শিশু আইনসহ যে কোন অভিযোগের বিষয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে পুলিশের উপ মহা- পরিদর্শক বলেন থানায় পুলিশী সেবা নিতে আসা কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকটা খেয়াল রাখতে হবে। এছাড়া মাদক বিরোধী অভিযান সম্মিলিতভাবে চালাতে হবে। ওই সভায় আরও কিছু দিক নির্দেশনামূলক বক্তব্য দেন তিনি। পুলিশের এ অনুষ্ঠানে পরপর দুইবার বিরামপুর থানা রংপুর রেঞ্জে শ্রেষ্ঠত্ব অর্জন করায় তিনি দিনাজপুর জেলা পুলিশসহ বিরামপুর থানা পুলিশকে অভিনন্দন জানান। পরে তিনি অফিসার ইনচার্জ মে. মনিরুজ্জামানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এ অনুষ্ঠানে রংপুর বিভাগের আট জেলার সকল পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারি পুলিশ সুপার,সকল থানার অফিসার ইনচার্জ,অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্মাননা পাওয়া বিরামপুর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, এ অর্জন আমার নয়। এটা বিরামপুরবাসীর। তিনি এ সম্মাননা বিরামপুরবাসীর প্রতি উৎসর্গ করে বলেন আমাদের অভিভাবক জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন ও বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিঠুন সরকারের দিক নির্দেশনায় বিরামপুর থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া, চোরাচালান, বাল্যবিবাহ, যৌনহয়রানী প্রতিরোধ ,মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন মামলার আসামি গ্রেফতার,গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় সেবা নিতে আসা মানুষজনের সেবা প্রদান নিশ্চিত করায় ওই সাফল্য এসেছে। এই সম্মাননা পাওয়ায় তিনি বিরামপুর থানার অফিসার ইনচার্জ হিসাবে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে সার্বিক সহযোগিতা কামনা করেন।
এদিকে রংপুর রেঞ্জে বিরামপুর থানা শ্রেষ্ঠ হওয়ায় বিরামপুরের বিভিন্ন মহল অফিসার ইনচার্জ মনিরুজ্জামানসহ বিরামপুর থানা পুলিশকে অভিনন্দন জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here