রংপুর আর মঙ্গার কবলে পড়বে না: প্রধানমন্ত্রী

0
336

খবর৭১ঃ বাংলাদেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা মানুষের জীবনমানের উন্নয়ন ঘটিয়ে আবারও নৌকায় ভোট চাই। রংপুর থেকে মঙ্গা তাড়িয়েছি। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। রংপুর আর মঙ্গার কবলে পড়বে না।

রোববার প্রায় পাঁচ বছর পর রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে একাদশ সংসদের নির্বাচনী প্রচারণায় এসে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

বিএনপি-জামায়াতের উদ্দেশে তিনি বলেন, মানুষ পোড়ার গন্ধ তাদের গায়ে। তারা জানোয়ার। মানুষ পুড়িয়ে তারা আনন্দ পায়, ক্ষমতায় যেতে চায়।

এর আগে প্রধানমন্ত্রী দশম সংসদ নির্বাচনে ২০১৩ সালের ৩১ ডিসেম্বর এ আসনে তার সংসদ সদস্য প্রার্থিতার জন্য নির্বাচনী প্রচারণায় এসেছিলেন। উপনির্বাচনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি হন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, এ আসন আমার। এখানে আমার মেয়ে ড. শিরীন শারমিন চৌধুরীকে আপনাদের হাতে তুলে দিলাম। (এ এলাকার মানুষ) জয়-পুতুল-শিরীনকে সহযোগিতা করছে এবং করবে। তাকে ভোট দিলেই আমাকে ভোট দেয়া হবে।

সেইসঙ্গে তিনি আরও বলেন, আপনারা ভাগ্যবান। এক ভোটেই আপনারা প্রধানমন্ত্রী এবং স্পিকার পান।

এ সময় মঞ্চে উপস্থিত রংপুর-৫ মিঠাপুকুর আসনের নৌকা প্রতীকের এমপি প্রার্থী এইচএন আশিকুর রহমান ও রংপুর-৪ পীরগঞ্জ-কাউনিয়া আসনের নৌকা প্রতীকের এমপি প্রার্থী মুক্তিযোদ্ধা টিপু মুন্সিকে পরিচয় করিয়ে দেন।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের মহাজোটের প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আমি বিগত ৫ বছরে পীরগঞ্জে মেরিন একাডেমি, পুষ্টি একাডেমি, ড. এমএ ওয়াজেদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বুল কাফ রিয়ারিং ফার্ম, নুনদহ ঘাটে ও জয়ন্তীপুর ঘাটে ব্রীজ নির্মাণ কাজ শুরু হয়েছে। পাশাপাশি পীরগঞ্জে শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক এমপি, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, আমজাদ হোসেন এবং খালিদ মাহমুদ চৌধুরী, রাকসুর সাবেক ভিপি নুরুল ইসলাম ঠান্ডু, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহমুদুল হাসান রিপন, রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সাবেক সাংসদ ও উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা জাপার সম্পাদক নুরে আলম যাদু, চিত্রনায়ক ফেরদৌস, টিভি অভিনেত্রী তারিন, পূর্নিমাসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

পীরগঞ্জের ১৫টি ইউনিয়ন থেকে আওয়ামী লীগের হাজার হাজার নারী-পুরুষ বাস-ট্রাক, টেম্পুযোগে নৌকার পক্ষে ব্যানার, ফেষ্টুন আর বিভিন্ন রংয়ের কাপড় দিয়ে নৌকা সাজিয়ে নিয়ে জনসভাস্থলে আসেন। অনুষ্ঠানস্থলে প্রায় ৪০ হাজার মানুষ ছিল।

অপরদিকে জনসভাস্থলের বাইরে দ্বিগুণ মানুষ উপজেলা সদরের চতুর্পাশে ১ কি.মি. এলাকায় সংযোগ দেয়া মাইকে মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে বক্তব্য শোনেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পীরগঞ্জকে পাঁচ স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়।

এর আগে শ্বশুরবাড়ী উপজেলার ফতেহপুরে মিয়াবাড়ীর পারিবারিক কবরস্থানে শায়িত বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার কবর জেয়ারত করেন। এরপর প্রধানমন্ত্রী ‘জয় সদন’ এ মধ্যাহ্নভোজন শেষে বাড়ির আঙ্গিনায় নিকটাত্মীয়দের সঙ্গে কুশল বিনিময় করেন।

এর আগে তিনি সকাল সকাল ১১টায় ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমান বন্দরে অবতরণের পর রংপুরের তারাগঞ্জের জনসভায় ভাষণ দেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here