রংপুরের মিঠাপুকরে মেঘনা ব্যাংকের মোবাইল ব্যাংকিং ট্যাপ এন পে উদ্বোধন

0
679

খবর ৭১: বাংলাদেশে এই প্রথম বারের মত ৪র্থ প্রজন্মের প্রযুক্তি সম্বলিত এবং সম্পুর্ন নিরাপদ মোবাইল ব্যাংকিং মেঘনা ব্যাংক ট্যাপ এন পে রংপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। রংপুরের মিঠাপুকুর বেগম রোকেয়া অডিটরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও মেঘনা ব্যাংকের চেয়ারম্যান এইচ এন আশিকুর রহমান এমপি এর উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, দেশকে ডিজিটাল করার জন্য প্রধানমন্ত্রী ২০১০ সালে বাংলাদেশ ব্যাংকে ন্যাশনাল পেমেন্ট সুইচ স্থাপন করেন। তিনি মোবাইল ব্যবহারের পরিসংখ্যান দেখিয়ে বলেন, দেশে ১০ কোটি মোবাইল ফোন ও ১৩ কোটি সিম ব্যবহূত হচ্ছে। সাড়ে তিন কোটি মানুষ ইন্টারনেট সুবিধা ব্যবহার করছে মোবাইল ফোনের মাধ্যমে। দিন দিন এর সংখ্যা আরো বৃদ্ধি পাচ্ছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশে ১২টি আইটি পার্ক স্থাপন করা হবে। এর মধ্যে রংপুরে ১৫৪ কোটি টাকা ব্যয়ে একটি আইটি পার্ক নির্মাণের অনুমোদন হয়েছে। এই পার্ক নির্মিত হলে পাঁচ হাজার বেকারের কর্মসংস্থান হবে।
স্বাগত বক্তব্যে মেঘনা ব্যাংকের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল আমিন বলেন, বর্তমানে দেশে ৩০ শতাংশ মানুষ ব্যাংকিং সুবিধার আওতায় রয়েছে। ফলে সুবিধার বাইরে থাকা প্রায় ৭০ শতাংশ মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনতে মোবাইল ব্যাংকিং একটি বড় ধরনের ভূমিকা রাখতে পারে।

মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড. কামরুল আহসান বলেন, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতিদিন ৭৬০ কোটি টাকার লেনদেন হচ্ছে। বর্তমানে দেশের ব্যাংকিং সেবার বাইরে থাকা প্রায় ৪৫ শতাংশ প্রাপ্তবয়স্ক জনগণকে ব্যাংকিং সেবার আওতায় আনার জন্যই ‘মেঘনা ব্যাংক ট্যাপ এন পে’ এর আগমন।

এসময় আরোও উপস্থিত ছিলেন মোবিলিটি আই ট্যাপ পে বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড, মো: জহির উদ্দিন ও মেঘনা ব্যাংক লি: এর প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুরুল আমিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমলি আহসান কলিমুল্লাহ, রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, মোবিলিটি আই ট্যাপ পে(বাংলাদেশ) লিমিটেডের চেয়ারম্যান মো. জহির উদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here