রংপুরের নির্বাচনে ইসি স্বাধীন প্রমাণিত: বাণিজ্যমন্ত্রী

0
305
খবর ৭১:বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রংপুরের সিটি করপোরেশনের নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে বর্তমান নির্বাচন কমিশন (ইসি) স্বাধীন ও নিরপেক্ষ। দলীয় সরকারের সময়ে আগামী নির্বাচন করতে এই কমিশনের কোনো বাধা নেই।
রোববার ভোলা বাংলা স্কুল মাঠে শিক্ষকদের এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা) জাতীয়করণের দাবিতে ভোলা বাংলা স্কুল মাঠে অনুষ্ঠিত ১০ হাজার শিক্ষক সমাবেশ করেন।
মন্ত্রী বলেন, আগামী নির্বাচন যথাসময়ে ২০১৯ সালের আগে ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে। ওই সময় সরকার পরিচালনায় থাকবে বর্তমান সরকার। নির্বাচন কমিশন (ইসি) স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করবেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শিক্ষাকরা জাতি গঠনের মেরুদণ্ড। দেশকে এগিয়ে নেয়ার জন্য নতুন প্রজন্মকে গড়ে তোলার দায়িত্ব পালন করেন শিক্ষকরা।
এসময় শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণের দাবির সঙ্গে একত্মতা প্রকাশ করে তিনি বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু প্রথম বেসরকারি সব প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন।
ইতিমধ্যে অনেক কলেজ ও স্কুলকে জাতীয়করণের আওতায় আনা হয়েছে। ফলে বর্তমান শিক্ষকদের জাতীয়করণের দাবির বিষয়টি সময়ের দাবি হিসেবে প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরারও আশ্বাস দেন মন্ত্রী।
এ সময় মন্ত্রী গ্যাসের মজুদ সমৃদ্ধ ভোলার প্রসঙ্গে বলেন, ব্যাপক সম্ভবনাময় শিল্পায়নের জন্য ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। ভোলার গ্যাস দিয়েই এখানে নতুন নতুন শিল্প কলকারখানা স্থাপিত হবে।
তিনি বলেন, ইতিমধ্যে ভোলার বোরহানউদ্দিনে ৫টি কূপ খনন করা হয়োছে। ভোলার ভেদুরিয়া আরও ১টি কূপ খনন করা হচ্ছে। গ্যাসের মজুদ ২ টিলিয়ন ছাড়িয়ে যাবে বলে মন্ত্রী উল্লেখ করেন।
সাবেক প্রধান শিক্ষক মোতাহার হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি ভোলা-৩ আসনের এমপি নুরুনব্বী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু,  সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ সাফিয়া খাতুন প্রমুখ বক্তব্য দেন।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here