যে কারণে তথ্যমন্ত্রীর পদত্যাগ চাইলেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা

0
397

খবর৭১: চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি’ এক বৈঠকে গতকাল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করেছে। সংগঠনের মুখপাত্র হিসেবে এই কথা জানালেন কমিটির সভাপতি অভিনেতা ফারুক।

চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ হোসেন জেমী’র সঞ্চালনায় ও চিত্রনায়ক ফারুক এর সভাপতিত্বে চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটির ওই প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন অভিনেতা আলমগীর, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন সহ আরও অনেকে।

চলচ্চিত্রের শিল্পী, পরিচালক ও কলা কুশলীদের নিয়ে গঠিত সংগঠন চলচ্চিত্রের স্বার্থ সংরক্ষণ কমিটির পক্ষ থেকে সুনির্দিষ্টভাবে যে আটটি কারণ দেখিয়ে তথ্যমন্ত্রীর পদত্যাগ চাওয়া হয়েছে সেগুলো নিচে দেয়া হলঃ

১। মন্ত্রীত্বের দায়িত্ব গ্রহণ করার পর থেকে চলচ্চিত্রের উন্নয়নে বারবার প্রতিশ্রুতি দিয়েও প্রতিশ্রুতি ভঙ্গ করা।

২। আমাদের প্রাণের দাবী টু’কে (2K) প্রজেক্টর সরকারী অর্থায়নে চলচ্চিত্র পরিবারের সরাসরি তত্বাবধানে দেবার কথা বলেও আজ পর্যন্ত তা বাস্তবায়ন না করা।

৩। আসন্ন চলচ্চিত্র দিবসে মন্ত্রী ষড়যন্ত্র করে একুশে এবং এবং স্বাধীনতা পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সৈয়দ হাসান ইমামকে সরিয়ে এফডিসির এমডিকে দিয়ে সভাপতিত্ব করার ঘৃণ্য চক্রান্ত করা।

৪। দেশীয় চলচ্চিত্রকে উপেক্ষা করে ভারতীয় চলচ্চিত্রকে অবৈধভাবে বারবার মুক্তি দেবার ব্যবস্থা করা।

৫। একটি চলচ্চিত্র প্রতিষ্ঠানকে নানাভাবে অবৈধ পন্থায় বারবার সুবিধা প্রদান।

৬। বিএফডিসি’র বেহাল অবস্থা, প্রশাসনের অব্যবস্থাপনা এবং অসৎ কর্মকর্তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না করা।

৭। মন্ত্রীর ক্ষমতা গ্রহণের চার বছরও চলচ্চিত্রের কোন দৃশ্যমান উন্নয়ন না হওয়া।

৮। বিতর্কিত যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার ছবিকে উৎসাহিত করা এবং নিজে বিদেশ গিয়ে সেইসব বিতর্কিত ছবির মহরত উৎসবে অংশগ্রহণ করে দেশী চলচ্চিত্রের মানুষদের অপমান করা।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here