যুবলীগ নেতার পিটনিতে লালমনিরহাটের হারাটি ইউপি চেয়ারম্যান রংপুর হাসপাতালে

0
467

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট: লালমনিরহাটে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিককে পিটিয়ে ফুলাজখম করার অভিযোগ উঠেছে যুবলীগ নেতার বিরুদ্ধে। মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় হামলার আশংকায় লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি না হয়ে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ইউপি চেয়ারম্যান। এর আগে বিকেলে সদর উপজেলা ভুমি অফিস গেটে হামলার শিকার হন ওই ইউপি চেয়ারম্যান। আহত রফিকুল ইসলাম রফিক লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। তিনি ওই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দীর্ঘ ২০ বছর ধরে দায়িত্ব পালন করছেন।
আহত ইউপি চেয়ারম্যান ও প্রত্যক্ষদর্শীরা জানান, হারাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল হক খন্দকার ও কতিপয় ছেলে তার ইউনিয়নের বালাটারী চান্দের বাজার যুব উন্নয়ন ক্লাবে প্রতিরাতে জুয়া ও মাদকের আসর বসিয়ে যুবসমাজকে কলঙ্কিত করছেন। বিষয়টি জানতে পেয়ে বন্ধ করে দেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক। এতে ক্ষিপ্ত হয়ে সাবেক চেয়ারম্যান এর লোকজন চেয়ারম্যান রফিককে মোবাইলে হুমকী দেন। এ ঘটনায় চেয়ারম্যান জীবনের নিরাপত্তা চেয়ে গত ৮ আগষ্ট সদর থানায় সিরাজুল হক খন্দকারসহ ৬ জনের বিরুদ্ধে একটি সাধারন ডায়েরী (জিডি) করেন। এ ঘটনার জের ধরে সাবেক চেয়ারম্যানের ভাতিজা সদর উপজেলা যুবলীগের নেতা দলবল নিয়ে মঙ্গলবার বিকেলে সদর উপজেলা ভুমি অফিসের চেয়ারম্যান রফিককে আটক করে গালমন্দ করে। এক পর্যায়ে চেয়ারম্যান রফিককে যুবলীগের নেতাকর্মীরা কিলঘুসি মারলে গুরুতর আহত হন চেয়ানম্যান। ওইদিন মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয়রা চেয়ারম্যানকে আহত অবস্থায় উদ্ধার করে আবারও হামলার আশংকায় লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি না হয়ে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চেয়ারম্যানকে ভর্তি করেন।
আহত চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক বলেন, সদর উপজেলা ভুমি অফিসে কাজ শেষে ফেরার পথে যুবলীগ নেতা মোত্তালিবসহ বেশ কিছু ছেলে তার উপর অতর্কিত ভাবে হামলা করে। স্থানীয়রা উদ্ধার করে সদর হাসপাতালে নিলে সেখানে যুবলীগের ছেলেরা বাঁধা দিলে আদিতমারী হাসপাতালে ভর্তি হন তিনি। এ ঘটনায় প্রশাসন ও দলীয় ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করেছেন বলেও জানান তিনি।
আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগের দায়িত্ব থাকা উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আরিফ হোসেন জানান, ইউপি চেয়ারম্যানের বুকে ও দুই হাতের বাহুতে প্রচন্ড আঘাত পেয়েছেন। আশংকা জনক অবস্থায় রাত ১০টায় চেয়ারম্যানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
অভিযুক্ত সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল মোত্তালিব বলেন, যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে চেয়ারম্যান একটি মিথ্যা মাদকের অভিযোগ দায়ের করায় যুবলীগের কয়েকজন কর্মী চেয়ারম্যানকে গালমন্দ করেছেন। তিনি সেখানে উপস্থিত ছিলেন ঠিকই তবে হামলা বা গালমন্দ করেননি।
এ ব্যাপারে লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, স্থানীয় ভাবে বিষয়টি শুনেছেন। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here