যুবরাজ মোহাম্মদ বিনকে আল-কায়েদার হুঁশিয়ারি

0
297
LONDON, ENGLAND - MARCH 07: Saudi Crown Prince Mohammed bin Salman arrives for a meeting with British Prime Minister Theresa May (not pictured) in number 10 Downing Street on March 7, 2018 in London, England. Saudi Crown Prince Mohammed bin Salman has made wide-ranging changes at home supporting a more liberal Islam. Whilst visiting the UK he will meet with several members of the Royal family and the Prime Minister. (Photo by Leon Neal/Getty Images)

খবর৭১:সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ধর্মীয় ও সামাজিক সংস্কার পরিকল্পনার কয়েকটি উদ্যোগকে ‘পাপে পূর্ণ’ বলে আখ্যা দিয়েছে ইসলামপন্থি জঙ্গি সংগঠন আল কায়েদা। এসময় তারা এই ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য যুবরাজকে সতর্ক করে দিয়েছেন।

শুক্রবার (০১ জুন) আল কায়েদার নিজেদের সংবাদমাধ্যম মাদাদে এই হুঁশিয়ারি দেওয়া হয় বলে জানিয়েছে অনলাইনে জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স।

ইয়েমেনভিত্তিক আল কায়েদার শাখাটি বলেছে, ‘বিন সালমানের নতুন যুগ মসজিদকে সিনেমা হলে পরিণত করেছে। সে ইমামদের লেখার পরিবর্তে পূর্ব ও পশ্চিমের নাস্তিক ও সেক্যুলারদের অসাড় লেখনি দিয়ে বই পরিবর্তন করেছে।’ আর ব্যাপক দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের দরজা খুলে রেখেছে বলেও মন্তব্য করা হয়েছে আল কায়েদার বিবৃতিতে।

ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র শহর মক্কার কাছে গত এপ্রিলে আয়োজিত রেসলিং প্রতিযোগিতা ডব্লিউডব্লিউই আয়োজনেরও সমালোচনা করা হয় আল কায়েদার বিবৃতিতে। বলা হয়, (বিদেশি) অবিশ্বাসী রেসলাররা ক্রসের চিহ্ন এঁকে তরুণ মুসলিম নারী ও পুরুষের সামনে তাদের ব্যক্তিগত অঙ্গ প্রদর্শন করেছে।

দুর্নীতিবাজরা শুধু সেখানেই থামেনি প্রতি রাতেই গানের আসর ছাড়াও বসানো হয়েছে সিনেমা আর সার্কাস শো।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here