যুক্তরাষ্ট্রে ভ্রমণে তুরস্কের সতর্কতা

0
279

খবর ৭১ঃ ভ্রমণরত মুসলিম নাগরিকদের হেনস্তা ও একের পর এক সন্ত্রাসী হামলা কারণে যুক্তরাষ্ট্রে  তার নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে তুরস্ক। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ শনিবার আলজাজিরা এ তথ্য জানিয়েছে।

 

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রণালয় গত শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, সন্ত্রাসী হামলা ও আচমকা গ্রেপ্তারের ঝুঁকির কারণে তার নাগরিকদের দেশটিতে ভ্রমণে এই সতর্কতা জারি করেছে দেশটি।

 

এদিকে যারা ওয়াশিংটনে নতুন করে ভ্রমণের পরিকল্পনা করছেন, তাদেরকে ভ্রমণ বাতিল করার পরামর্শ দেওয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার ঘটনা বেড়েই চলেছে। জনাসমাগমের উপর ট্রাক তুলে দেওয়ার ঘটনাকে সন্ত্রাসী হামলা আখ্যা দিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেন, সিটি সেন্টার, সাংস্কৃতিক কেন্দ্র, বিভিন্ন স্টেশন, রাষ্ট্রীয় স্থাপনা, ধর্মীয় স্থাপনা ও স্কুল ক্যাম্পাসগুলো বোমা হামলাসহ বিভিন্ন সন্ত্রাসী হামলার ঝুঁকিতে রয়েছে।

 

এছাড়া তুরস্কের নাগরিকদের হেনস্তা করতে তাদের গ্রেপ্তারসহ নানা হয়রানি করতে পারে যুক্তরাষ্ট্রের আইন-শৃঙখলা রক্ষাকারী বাহিনী। তাই দেশটিতে নতুন করে ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে।

 

এর আগে যুক্তরাষ্ট্র তার দীর্ঘদিনের পরীক্ষিত মিত্র পাকিস্তান ও তুরস্ক ছাড়াও আরও দুটি দেশে তাদের নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করে। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্রে অবস্থানরত দেশগুলির নাগরিকদের চলাচলের উপর নজর রাখার নির্দেশ দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here