যুক্তরাষ্ট্রের হয়ে পাকিস্তান আর যুদ্ধ করবে না: খাজা আসিফ

0
286

খবর ৭১ ডেস্ক: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মাদ আসিফ বলেছেন, তার দেশ আর কখনও যুক্তরাষ্ট্রের হয়ে যুদ্ধ করবে না। পাকিস্তানের জাতীয় পরিষদে দেয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন।
খাজা আসিফ বলেন, আফগানিস্তানসহ কয়েকটি মুসলিম দেশ প্রায়ই আশা করে যে, পাকিস্তান তাদের সীমানার ভেতরে গিয়ে তাদের হয়ে যুদ্ধ করুক। কিন্তু পাকিস্তান কখনও যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন কোনো যুদ্ধে জড়াবে না।
জমিয়তে উলামায়ে ইসলাম দলের নেতা মাওলানা ফজলুর রহমানের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন খাজা আসিফ।
মুসলিম দেশগুলোর মধ্যকার অনৈক্য ও নানা সমস্যার কথা তুলে ধরে তিনি বলেন, মুসলিম দেশগুলো শত্রুদের সহায়তা না করলে কোনো শত্রু দেশই মুসলমানদের ক্ষতি করতে পারত না।
তিনি আরও বলেন, এটি সবাই জানে যে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসকে কারা ইরাক থেকে আফগানিস্তানে এনেছে। এই গোষ্ঠীর পরবর্তী টার্গেট যে পাকিস্তান তা বলার অপেক্ষা রাখে না।

খাজা আসিফ বলেন, অতীতের শাসকরা পাকিস্তানের সার্বভৌমত্বের বিনিময়ে কেবল নিজেদের স্বার্থরক্ষার জন্য যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষার জন্য ‘ভুয়া জিহাদ’ করেছে। এগুলো পাকিস্তানের জন্য বড় ভুল ছিল।
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট করে বলেন, পাকিস্তান একসময় রাশিয়ার বিরুদ্ধে ‘মেইড-ইন যুক্তরাষ্ট্র জিহাদ’ করেছে, নাইন ইলেভেনের পরও আমরা একই ভুল করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here