যারা পেলেন ধানের শীষের টিকেট

0
416

খবর ৭১: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে মনোনয়নের চিঠি  দেওয়া শুরু করেছে বিএনপি। সোমবার (২৬ নভেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে এ চিঠি দেওয়া শুরু হয়।

দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তিনটি আসনে মনোনয়নের চিঠি দেওয়ার মধ্য দিয়ে শুরু হয় অানুষ্ঠানিকভাবে মনোনীতদের চিঠি দেওয়ার পর্ব।

খালেদা জিয়ার পক্ষ থেকে বগুড়া-৬ আসনের জন্য মনোনয়নের চিঠি নিয়েছেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ও বগুড়া-৭ আসনের চিঠি নেন খালেদা জিয়ার উপদেষ্টা হেলালুজ্জামান। এছাড়াও ফেনী-১ আসনের বিএনপির প্রার্থীও খালেদা জিয়া।

এর পরপরই ঠাকুরগাঁও-১ আসনে মনোনীত প্রার্থীর চিঠি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেয়েছেন বরিশাল-১ আসনে জহির উদ্দিন স্বপন, বরিশাল-২ আসনে মোয়াজ্জেম হোসেন আলাল/শহিদুল হক জামাল/সারফুদ্দিন স্বপন, বরিশাল-৩ আসনে অ্যাডভেোকেট জয়নুল আবেদীন/সেলিমা রহমান, বরিশাল-৪ এ মেজবাহ উদ্দিন ফরহাদ/রাজিব আহসান, বরিশাল-৫ আসনে মুজিবর রহমান সারোয়ার, বরিশাল-৬ আসনে আবুল হোসেন।

পাবনা-৫ আসনের জন্য চিঠি পেয়েছেন শিমুল বিশ্বাস, কুমিল্লা-৭ আসনে এলডিপি মহাসচিব রেদওয়ান আহমেদ, চট্টগ্রাম-৮ আসনে মোর্শেদ খান।

রংপুর-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন মোকাররম হোসেন সুজন, রংপুর-২ আসনে ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী, রংপুর-৩ আসনে মোজাফফর আহমদ ও রিতা রহমান ধানের শীষের টিকিট পেয়েছেন।

রংপুর-৪ আসনের মনোনীত প্রার্থী এমদাদুল হক ভরসা, রংপুর-৫ আসনে সোলাইমান আলম ও ডা. মমতাজকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে। রংপুর-৬ আসনে সাইফুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়েছে।

দিনাজপুর-১ মনজুরুল ইসলাম/মামুনুর রশিদ, দিনাজপুর-২ সাদেক রিয়াজ/মামুনুর রশিদ, দিনাজপুর ৪ হাফিজ/ আখতারুজ্জাম্না মিয়া, দিনাজপুর ৫ রেজানুল হক/বাচ্চু, দিনাজপুর ৬ লুতফুর রহমান/ শাহিন।

কুড়িগ্রাম-১ আসনে রানা ও শামীম, কুড়িগ্রাম-২ আসনে সোহেল ও আবু বকর, কুড়িগ্রাম-৩ আসনে তাজবীর ও আব্দুল খালেক, কুড়িগ্রাম-৪ আসনে মকলেস ও আজীজ, গাইবান্ধা-১ আসনে খন্দকার জিয়াউল ইসলাম ও মোজাহারুল ইসলাম, গাইবান্ধা-২ আসনে টুটুল ও আহাদ আহমেদ, গাইবান্ধা-৩ আসনে ডা. সাদিক, গাইবান্ধা-৪ আসনে ওবায়দুল হক ও ফারুক আলম, গাইবান্ধা-৫ আসনে হাসান ও ফারুক কবীর ধানের শীষের টিকেট পেয়েছেন।

পটুয়াখালী-১ আসনে মনোনয়ন পেয়েছেন এয়ারভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন, পটুয়াখালি-২ আসনে সুরাইয়া আক্তার চৌধুরী, শহিদুল আলম তালুকদার, সালমা আলম, পটুয়াখালী-৩ হাসান মাহমুদ/মো. শাজাহান, পটুয়াখালী-৪ এবিএম মোশারফ হোসেন/মনিরুজ্জামান মনি।

ঝালকাঠি-১ আসনে মনোনয়ন পেয়েছেন ব্যারিস্টার শাহজাহান ওমর, ঝালকাঠি-২ আসনে ইসরাত সুলতান ইলেন ভুট্টো/রফিকুল ইসলাম জামাল/জেবা আলম খান।

পিরোজপুর-৩ আসনে রুহুল আমিন দুলালকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ভোলা-২ এর মনোনীত প্রার্থী হলেন হাফিজ ইব্রাহীম/রফিকুল ইসলাম মনির, ভোলা-৩ আসনে কামাল হোসেন ও ভোলা-৪ আসনে চিঠি পেয়েছেন নাজিম উদ্দীন আলম /মো.নুরুল ইসলাম ।

বরগুনা-১ আসনে মতিউর রহমান তালুকদার/নজরুল ইসলাম মোল্লা ,বরগুনা-২ নুরুল ইসলাম মনি মনোনয়ন চিঠি পান।

সকাল থেকে মনোনয়নের চিঠির জন্য বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের বাইরে ভিড় জমান নেতাকর্মীরা। সোমবার (২৬ নভেম্বর) দুপুর থেকে প্রার্থীদের হাতে মনোনয়ন চিঠি দিতে বিকেল হয়ে যায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে থাকায় মনোনয়নের চিঠি দিচ্ছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সকাল সোয়া ১১টার দিকে কার্যালয়ে প্রবেশ করেন। এছাড়া কার্যালয়ের ভেতরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, অ্যাডভোকেট মাহবুব হোসেনসহ বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতা রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here